দুই বাহিনীর মধ্যে উসকানি দেওয়ার অপচেষ্টা চালানো হচ্ছে: সেতুমন্ত্রী

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ০৭, ২০২০
০৫:০০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৭, ২০২০
০৫:০০ অপরাহ্ন



দুই বাহিনীর মধ্যে উসকানি দেওয়ার অপচেষ্টা চালানো হচ্ছে: সেতুমন্ত্রী

একটি অশুভ চক্র নানা ইস্যুতে গুজব ও অপপ্রচার চালাচ্ছে। সাবেক সেনাসদস্য সিনহা মোহাম্মদ রাশেদের মর্মান্তিক মৃত্যুর ঘটনাকে ঘিরে কেউ কেউ দুই বাহিনীর মধ্যে উসকানি দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। জনগণ এসব বিষয়ে সচেতন রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার (৭ আগস্ট) জাতীয় সংসদ ভবন এলাকায় নিজের বাসভবন থেকে এক ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার ঘটনাকে ইস্যু করে কেউ কেউ সরকার হটানোর দিবাস্বপ্ন দেখছে। একটি অশুভ চক্র নানা ইস্যুতে গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত। শেখ হাসিনা সরকারের শেকড় এদেশের মাটির অনেক গভীরে। গুজব রটিয়ে, অপপ্রচার চালিয়ে কোনও লাভ হবে না। আপনারা দেখেছেন এ বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক।

তিনি বলেন, সিনহা নিহত হওয়ার ঘটনার বিষয়ে ইতোমধ্যে আইনগত প্রক্রিয়া শুরু হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটনে তদন্ত কমিটি কাজ করছে। অনেককে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে দেখা দিয়েছে। দেশে কয়েক সপ্তাহ একটি নির্দিষ্ট ট্রেন্ডে অবস্থান করলেও এ সপ্তাহে নমুনা পরীক্ষা বাড়ার সাথে সাথে সংক্রমণের হারও বেশি দেখা যাচ্ছে। আবার অনেকে লক্ষণ দেখা দিলেও নমুনা পরীক্ষা করাচ্ছেন না। পরীক্ষার প্রতি অবহেলা, স্বাস্থ্যবিধির প্রতি শৈথিল্য আমাদের চলমান পরিস্থিতিকে যে কোনো সময় ঝুঁকিপূর্ণ করে তুলতে পারে।

বিএ-০৪