তামিম-মুশফিকদের শ্রীলঙ্কা সফর অনিশ্চিত

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১৪, ২০২০
১০:৩২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০২০
১০:৩২ অপরাহ্ন



তামিম-মুশফিকদের শ্রীলঙ্কা সফর অনিশ্চিত

তামিম-মুশফিকদের আসন্ন শ্রীলঙ্কা সফর অনিশ্চিত হয়ে পড়েছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, শ্রীলঙ্কার  স্বাস্থ্য মন্ত্রণালয়ের কড়া নিয়মের শর্ত মেনে সফর সম্ভব নয়।
সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এসে জরুরী সভা করেন বিসিবি প্রধান। পরে সংবাদ মাধ্যমকে জানান, লঙ্কানদের ‘অস্বাভাবিক’ শর্ত মেনে নেওয়া তাদের পক্ষে কোনভাবেই সম্ভব নয়। নিজেদের এই অবস্থান শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে জানিয়ে দেওয়া হয়েছে।
বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফর  না করলে এই সময়ে দেশে ঘরোয়া ক্রিকেট চালু করার হবে বলেও জানিয়েছেন পাপন।
বিসিবি প্রধান জানান, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে তিন টেস্টের সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। জাতীয় দলের সঙ্গে এইচপি দলকেও সফরে নিয়ে যাওয়ার আলাপ অনেকখানি এগিয়ে গিয়েছিল। শ্রীলঙ্কায় গিয়ে এইচপি দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলে টেস্টের জন্য তৈরি হওয়ার পরিকল্পনা ছিল বিসিবির। তবে কোয়ারেন্টিনে থাকা ও সফরের সদস্য সংখ্যা সীমিত রাখা নিয়ে লঙ্কান বোর্ডের সঙ্গে আলোচনা হুট করে থমকে যায়।
তিনি জানান, রবিবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছ থেকে পাওয়া চিঠির পর বদলে গেছে পুরো চিত্র।  বিসিবির মতে লঙ্কানদের বেধে দেওয়া শর্ত রীতিমতো অস্বাভাবিক, ‘কতগুলো জিনিস একেবারেই নতুন। যেমন ধরেন, অন্যান্য জায়গায় কোনো দেশে সাতদিনের কোয়ারেন্টিন হচ্ছে। কিন্তু অনুশীলন করতে পারছে। কোনো জায়গায় তিন দিন পরই অনুশীলন করতে পারছে। জিমনেশিয়াম ব্যবহার করতে পারছে। শ্রীলঙ্কা চিঠিতে মনে হচ্ছে কেউ ১৪ দিন হোটেলের রুম থেকে বের হতে পারবে না। খাওয়ার জন্যও না।’
এএন/০৬