ম্যাক্সওয়েল-ক্যারির জোড়া সেঞ্চুরিতে সিরিজ অস্ট্রেলিয়ার

ক্রীড়া প্রতিবেদক


সেপ্টেম্বর ১৭, ২০২০
০৭:৫২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০২০
০৮:২৫ অপরাহ্ন



ম্যাক্সওয়েল-ক্যারির জোড়া সেঞ্চুরিতে সিরিজ অস্ট্রেলিয়ার

সিরিজের ট্রফি হাতে অস্ট্রেলিয়ার দুই সেঞ্চুরিয়ান গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারি।

প্রথম ম্যাচ হারলেও শেষ দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। বুধবার শেষ ম্যাচে ৩০৩ রানের টার্গেটে খেলতে নেমে ৭৩ রানেই অর্ধেক ব্যাটসম্যান হারায় সফরকারী। তবে ষষ্ঠ উইকেটে অস্ট্রেলিয়ার পক্ষে রেকর্ড ২১২ রানের জুটি গড়ে বাজিমাত করেন দুই সেঞ্চুরিয়ান অ্যালেক্স ক্যারি ও গ্লেন ম্যাক্সওয়েল। এই জুটির আিবশ্বাস্য ব্যাটিং নৈপুন্যে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে অবিশ্বাস্য জয়ের স্বাদ নেয় অসিরা। তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় অস্ট্রেলিয়া। ফলে দেশের মাটিতে পাঁচ বছর পর দ্বিপক্ষীয় সিরিজ হারাল ইংল্যান্ড।

ক্যারি ১০৬ ও ম্যাক্সওয়েল ১০৮ রান করেন। তবে দলীয় ২৯৩ রানে তাদের বিদায়ের পর ম্যাচ নিয়ে চিন্তায় পড়েছিলো অস্ট্রেলিয়া। সেই কাজটি সাড়েন দুই পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। শেষ ওভারে প্রয়োজনীয় ১০ রান নিতে গিয়ে একটি ছক্কা-চার মারেন স্টার্ক। প্রথম দুই ম্যাচ শেষে সিরিজে ১-১ সমতা বিরাজ করায় তৃতীয় ও শেষ ওয়ানডেটি রুপ নিয়ে অঘোষিত ফাইনালে।

এমন ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট ইংল্যান্ড বেয়ারস্টোর সেঞ্চুরি(১১২) ও  ক্রিস ওকসের  অপরাজিত ৫৩ রানের কল্যাণে ৭ উইকেটে ৩০২ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড। স্ট্রেলিয়ার স্টার্ক ও জাম্পা ৩টি করে উইকেট নেন। ওয়ানডেতে হারলেও টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিলো ইংল্যান্ড। 

এএন/০১