টি-টোয়েন্টির পাঁচ হাজারী ক্লাবে বাবর

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১৮, ২০২০
০২:৪২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০২০
০২:৪২ অপরাহ্ন



টি-টোয়েন্টির পাঁচ হাজারী ক্লাবে বাবর

ইংল্যান্ড সফর শেষ করে অনেক আগেই দেশে ফিরেছে পাকিস্তান ক্রিকেট দল। তবে দলটির সেরা ক্রিকেটার বাবর আজম থেকে গেছেন ইংল্যান্ডে। সমারসেটের হয়ে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্ট খেলছেন পাকিস্তানি এই তরুণ। প্রথম কয়েকটা ম্যাচে রান না পেলেও বুধবার দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন পাকিস্তানি তারকা। এতে একটা মাইলফলকও হয়েছে।

সমারসেটের হয়ে ওপেনিংয়ে নেমে ৬২ বলে ১১৪ রানে অপরাজিত ছিলেন বাবর। তার ইনিংসে চারের মার ৯টি, ছক্কা ৫টি। এই সেঞ্চুরিতে স্বীকৃত টি-টোয়েন্টিতে পাঁচ হাজার রান পূর্ণ হলো বাবরের। ১৪৫তম ইনিংসে এসে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁলেন পাকিস্তানি তারকা। যা তৃতীয় দ্রুততম।

তার চেয়ে কম ইনিংস খেলে টি-টোয়েন্টিতে পাঁচ হাজার রান করেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল ও অস্ট্রেলিয়ার শন মার্শ। গেইলের লেগেছিল ১৩২ ইনিংস, মার্শের ১৪৪টি। এই তালিকায় সেরা পাঁচে অপর দুজন হলেন অ্যারন ফিঞ্চ ও মাইকেল ক্লিংগার। ফিঞ্চের লেগেছে ১৫৯ ইনিংস, অপর অস্ট্রেলিয়ান ক্লিংগারের লেগেছে ১৬২ ইনিংস।

বাবরের মাইলফলকের দিনে তার দল জিতেছে ৬৬ রানের ব্যবধানে। পাকিস্তানি তরুণের সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৩ রান করে সমারসেট। জবাবে প্রতিপক্ষ গ্ল্যামরগান গুটয়ে গেছে ১১৭ রানেই। ম্যাচ সেরা হন বাবর।

এএন/০৬