মরুর বুকে আজ শুরু হচ্ছে আইপিএল

ক্রীড়া প্রতিবেদক


সেপ্টেম্বর ১৯, ২০২০
০৭:০৭ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২০
০৭:০৭ অপরাহ্ন



মরুর বুকে আজ শুরু হচ্ছে আইপিএল
রাত ৮টায় মুখোমুখি মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস

সংযুক্ত আরব আমিরাতের মরুর বুকে আজ শনিবার শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ত্রয়োদশ আসর। গত ২৯ মার্চ ভারতে শুরু হওয়ার কথা ছিল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্টি। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায়। খেলা হবে আবুধাবি, শারজা ও দুবাইয়ের দর্শকশূন্য মাঠে। 

আইপিএলের ইতিহাসে এই প্রথম কোনো আসরের উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না। টসের আগে আইপিএল শুরুর ঘোষণা দিতে পারেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। বর্তমানে দুজনেই আমিরাতে আছেন। 

আবুধাবিতে উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। আট দল ও ৫৩ দিনের ৬০ ম্যাচের মেগা টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ১০ নভেম্বর। এবারের আইপিএল হতে যাচ্ছে নিখাদ ক্রিকেটীয় বিনোদনের মঞ্চ। সব দল জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকায় ফিক্সিংয়ের ঝুঁকিও অনেক কম। 

প্রথম ম্যাচ সামনে রেখে নিজেদের প্রস্তুতিটা ভালোভাবেই সেড়েছে মুম্বাই ও চেন্নাই। সবচেয়ে বেশিবার শিরোপাজয়ী মুম্বাই রোহিত শর্মার নেতৃত্বে এবারও দুর্দান্ত। অন্যদিকে টুর্নামেন্ট শুরুর আগে বড় ধরনের ধাক্কা খায় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। দলের দুই সেরা তারকা সুরেশ রায়না ও হরভজন সিং করোনা আতঙ্কে টুর্নামেন্ট থেকে সড়ে দাঁড়ান। তারপরেও জমজমাট লড়াই আশা করছেন সবাই।

প্রথম সাতদিনের ফিকশ্চার : সময় রাত ৮টায়

১৯ সেপ্টে : মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস (আবুধাবি)

২০ সেপ্টে : দিল্লি ক্যাপিটালস ও কিংস ইলেভেন পাঞ্জাব (দুবাই)

২১ সেপ্টে : সানরাইজার্স হায়দরাবাদ ও রয়েল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর (দুবাই)

২২ সেপ্টে : রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস (শারজা)

২৩ সেপ্টে : কলকাতা নাইটরাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স (আবুধাবি)

২৪ সেপ্টে : কিংস ইলেভেন পাঞ্জাব ও রয়েল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর (দুবাই)

২৫ সেপ্টে : চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস (দুবাই)

এএন/০৬