সরকারি সহায়তা পেয়েছে ওসমানীনগরের ৩০ সহস্রাধিক পরিবার

ওসমানীনগর প্রতিনিধি


সেপ্টেম্বর ২৩, ২০২০
০৮:০১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২০
০৮:০১ অপরাহ্ন



সরকারি সহায়তা পেয়েছে ওসমানীনগরের ৩০ সহস্রাধিক পরিবার

সিলেটের ওসমানীনগরে করোনাভাইরাস মহামারির শুরু থেকে এখন পর্যন্ত ৩০ সহস্রাধিক পরিবার সরকারি ত্রাণ সহযোগিতা পেয়েছে। এলাকার কর্মহীন ও গরিব জনগোষ্ঠীর মধ্যে চাল, শিশুখাদ্য ও নগদ অর্থ প্রদানের মাধ্যমে এই সহযোগিতা করেছে সরকার।

জানা যায়, করোনা মহামারির শুরু থেকে কর্মহীন হয়ে পড়া গরিব জনগোষ্ঠীর মধ্যে চাল, শিশুখাদ্য ও নগদ টাকা দিয়ে সহযোগিতার হাত প্রসারিত করে সরকার। সরকারি হিসাব অনুযায়ী, করোনাকালে ২৬ হাজার ৬শ পরিবারের মধ্যে ২৬৬ মেট্রিক টন চাল, ১ হাজার ৭শ ৫৭টি পরিবারের মধ্যে ৩ লাখ ২৮ হাজার টাকা মূল্যের শিশুখাদ্য এবং ২ হাজার ৯শ ৭২টি পরিবারের মধ্যে নগদ ১০ লাখ ৫৬ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

এদিকে সরকারের পাশাপাশি ত্রাণ তৎপরতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এলাকার প্রবাসী ব্যক্তি, সংগঠন এবং ধনী ব্যক্তিরা। যার কারণে কর্মহীন ও গরিব জনগোষ্ঠী এই মহামারির সময়ে খাদ্যের অভাবে অনাহারে বা অর্ধাহারে থাকতে হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তার বলেন, 'করোনা মহামারির শুরু থেকেই সরকারিভাবে পর্যাপ্ত ত্রাণ সহযোগিতা প্রদান করা হয়েছে। সরকারের পাশাপাশি প্রবাসী ও ধনী ব্যক্তিরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।'

 

ইউডি/আরআর-০৫