সিলেটে চাকরির নামে প্রতারণার অভিযোগে নারী-পুরুষ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ২৫, ২০২০
১২:৫৬ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২০
১২:৫৬ পূর্বাহ্ন



সিলেটে চাকরির নামে প্রতারণার অভিযোগে নারী-পুরুষ গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণার অভিযোগে সিলেটে এক নারীসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বুধবার রাত ১১টার দিকে নগরের ধোপাদিঘিরপাড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, কুমিল্লার বুড়িচংয়ের সাইফুল ইসলাম (৩৬) ও ঢাকা জেলার দোহার থানার চর নাটাখোলা গ্রামের হাফিজ খাঁনের মেয়ে সাগরী আক্তার (৩০)। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে শতাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। তাদের কাছ থেকে ৫ লাখ ৮০ হাজার টাকার একটি চেকও উদ্ধার করেছে র‌্যাব।

জানা গেছে, অভিযুক্তরা সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিএসডি কমার্শিয়াল লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে বিভিন্ন পদের জন্য দরখাস্ত আহŸান করে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। নগরের ধোপাদিঘিরপাড় এলাকার হাবিব ভবনে অফিসও খোলেন তারা। চাকরি প্রত্যাশীরা অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করলে তাদের নানান প্রলোভন দেখানো হয়। পরে চাকরি দেওয়ার নাম করে প্রত্যেকের কাছ থেকে ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়। কিন্তু কারোরই চাকরি হয়নি। এভাবে শতাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণায় করে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে এই চক্র।

র‌্যাব জানায়, একাধিক ব্যক্তির অভিযোগ পেয়ে গত বুধবার রাতে নগরের ধোপাদিঘিরপাড় এলাকার হাবিব ভবনে বিএসডি কমার্শিয়াল লিমিটেডের অফিসে অভিযান পরিচালনা করা হয়। সেখান থেকে গ্রেপ্তার করা হয় সাইফুল ইসলাম ও সাগরী আক্তারকে। এ সময় ৫ লাখ ৮০ হাজার টাকার একটি চেক ও একাধিক বø্যাঙ্ক চেকও উদ্ধার করা হয়। অভিযানের সময় ওই অফিসে উপস্থিত ১৩ জন চাকরি প্রত্যাশীও প্রতারণার বিভিন্ন অভিযোগ করেন র‌্যাবের কাছে। পরে গ্রেপ্তারকৃতদের শাহপরাণ থানায় হস্তান্তর করা হয়।

র‌্যাব-৯ এর এএসপি একেএম কামরুজ্জামান সিলেট মিররকে বলেন, ‘গ্রেপ্তারকৃতরা চাকরি দেয়ার নাম করে শতাধিক ব্যক্তির প্রত্যেকের কাছ থেকে ২০ থেকে ৫০ হাজার টাকা নিয়েছে।’ তারা বিপুল পরিমান টাকা আত্মসাত করেছে। ওই চক্রের সঙ্গে আরও কয়েকজন জড়িত রয়েছে বলে জানান তিনি।

শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইয়ুম চৌধুরী সিলেট মিররকে জানান, ‘প্রতারণার অভিযোগে র‌্যাবের হাতে গ্রেপ্তার ওই দুইজনের নামে মামলা করেছেন মামুন চৌধুরী নামের এক ব্যক্তি। গ্রেপ্তারকৃতদের গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। 

বিএ-০৫