এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় সাবেক ছাত্রদল নেতাদের নিন্দা

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২৭, ২০২০
০৫:৫৪ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২০
০৫:৫৪ পূর্বাহ্ন



এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় সাবেক ছাত্রদল নেতাদের নিন্দা

জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট জেলা ও মহানগর শাখার সাবেক নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সিলেট এমসি কলেজের স্বামীর সঙ্গে ঘুরতে যাওয়া স্ত্রীকে এমসি কলেজ ছাত্রলীগ কর্তৃক জোরপূর্বক তুলে নিয়ে কলেজের ছাত্রাবাসে গণধর্ষণকারীর ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার, ফাঁসি এবং কলেজ থেকে স্থায়ী বহিষ্কার করার জোর দাবি জানিয়েছেন । 

শনিবার (২৭ সেপ্টেম্বর) পাঠানো এক যৌথ বিবৃতিতে তারা এ দাবি জানান।

বিবৃতিতে ছাত্রদলের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ বলেন, ‘সারা বাংলাদেশের মতো সিলেটে ও ছাত্রলীগ বেপরোয়া চাঁদাবাজি, খুনোখুনি, ত্রাস সৃষ্টিকারী সন্ত্রাসী বাহিনী রূপের পাশাপাশি ধর্ষকলীগে পরিণত হয়েছে। সিলেটের পবিত্র মাটিকে করেছে কলুষিত ও শান্তির সিলেটকে বারবার তাদের সন্ত্রাসী কার্যকলাপে অশান্তির নগরীতে পরিণত করেছে।  

সিলেটের এমসি কলেজের শতবর্ষের ঐতিহ্য কলেজ ছাত্রাবাস পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে জ্বালিয়ে দিয়েছিল এই সন্ত্রাসী ছাত্রলীগ।  অথচ সেই ঘটনায় ছাত্রলীগ সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি, যার কারণে আজ সিলেটের পবিত্র  মাটিতে গণধর্ষণ করার মতো সাহস পেয়েছে। 

বিবৃতি দাতা নেতৃবৃন্দ হচ্ছেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ফয়সাল আহমদ চৌধুরী, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মিজানুর রহমান চৌধুরী, সাবেক  সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল ওয়াছেহ চৌধুরী জুবের, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এমরান আহমদ চৌধুরী, মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি নূরুল আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদলের সাবেক   সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাঈদ আহমদ, জেলা ছাত্রদলের সাবেক  সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না ও মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আবু সালেহ লোকমান।

এ ঘটনার প্রতিবাদে সিলেটে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশি হামলাকে ন্যাক্কারজনক অভিহিত করে বিবৃতিতে তারা বলেন, অন্যায়ের প্রতিবাদ করার সময় পুলিশের এ ধরণের হামলা অন্যায়কে প্রশ্রয় দেওয়ার শামিল।

এএফ/০১