শ্রীলঙ্কা সফর বাতিল করল বিসিবি

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ২৯, ২০২০
১১:৫০ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০২০
১১:৫০ পূর্বাহ্ন



শ্রীলঙ্কা সফর বাতিল করল বিসিবি

বাংলাদেশের চাহিদা অনুযায়ী কোয়ারেন্টিনের দিন কমাতে রাজী না হওয়ায় শ্রীলঙ্কা সফর বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। পরিস্থিতি স্বাভাবিক হলে এই সফরের সূচি আবার নির্ধারিত হতে পারে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

গতকাল সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বিসিবি আয়োজিত অনুষ্ঠান শেষে গণমাধ্যমকে এ কথা জানান তিনি। 

চলতি মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশের। সেখানেই মাসখানেক অনুশীলন শেষে সিরিজ খেলার কথা ছিল মুমিনুল হকের দলের। তবে শ্রীলঙ্কার কোভিড-১৯ টাস্কফোর্সের কঠোর কোয়ারেন্টিন বিধির মেনে সফর করতে রাজী হয়নি বিসিবি। বাংলাদেশের চাওয়া বিবেচনা করে লঙ্কান ক্রিকেট বোর্ড একাধিক সভা করেছে তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে। কিন্তু তাতেও ফল আসেনি। কোয়ারেন্টিনের সময় না কমানোয় তাই আর সফরটি করছে না বাংলাদেশ। 

শ্রীলঙ্কা সফর করতে বাংলাদেশের ক্রিকেটারদের সেখানে গিয়েই ১৪ দিনের কঠোর কোয়ারেন্টিনের নিয়ম দিয়েছিল দেশটি। কোয়ারেন্টিনে রাজী হলেও বিসিবি চেয়েছিল, এই সময় সুযোগ দেওয়া হোক অনুশীলনের। কিন্তু কোয়ারেন্টিনের সময়কালে হোটেল কক্ষ থেকে বের না হওয়ার নিয়ম রয়েছে তাদের কোভিড-১৯ বিধিমালায়।  

তবে পরবর্তীতে পরিস্থিতি ঠিক হলে এ সফর নিয়ে চিন্তা করবেন বলে জানান বিসিবি প্রধান। ‘এই অবস্থায় তাই আর সুযোগ নেই সফরের। আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছি। ওদের কিছু করার থাকলে আগেই করত, অনেক সময় নিয়েছে এমনিতেই। আর কিছু হবে না।’

এএন/০১