টানা তিন ম্যাচ হারল চেন্নাই সুপার কিংস

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০৩, ২০২০
০৩:৩৬ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৩, ২০২০
০৩:৩৭ পূর্বাহ্ন



টানা তিন ম্যাচ হারল চেন্নাই সুপার কিংস

ডু প্লেসিসের দুর্দান্ত ফিল্ডিংয়েও হার এড়াতে পারেনি চেন্নাই সুপার কিংস।

টানা তিন ম্যাচ হারল চেন্নাই সুপার কিংস। শুক্রবার সানরাইজার্স হায়াদরাবাদ সাত রানে হারাল মহেন্দ্র সিংহ ধোনির দলকে। এই হারের ফলে পয়েন্ট তালিকায় সেই আট নম্বরেই রয়ে গেল চেন্নাই। হায়াদরাবাদ উঠে এল চার নম্বরে। 

দুবাইয়ে মহেন্দ্র সিংহ ধোনির মরিয়া লড়াই ক্রিকেটভক্তদের স্মৃতিতে অনেক দিন জীবন্ত থাকবে। বয়স থাবা বসিয়েছে তাঁর শরীরে। আগের সেই তেজ আর নেই। তার উপরে দুবাইয়ের প্রবল গরম ধোনির শক্তি অনেকটাই শুষে নিয়েছিল।  এক রানকে দু' রানে পরিণত করার জন্য বিদ্যুৎগতিতে দৌড়লেন দুই উইকেটের মাঝখানে। ব্যাট করার সময়ে হাঁফিয়ে পড়ছিলেন। তার জন্য শটে জোর পাচ্ছিলেন না। নিজেই পরে বললেন, “খুব জোরে মারার চেষ্টা করছিলাম। কিন্তু টাইমিং ঠিকঠাক হচ্ছিল না।” শেষ ২ ওভারে জেতার জন্য চেন্নাইয়ের দরকার ছিল ৪৪ রান। আগের ধোনি হলে অবধারিত ভাবে বলে দেওয়া যেত ম্যাচ বের করে আনবেন তিনি। এ দিন পারলেন না। ১৯ তম ওভারে মাত্র এক বল করার পরে চোট পান ভুবনেশ্বর কুমার। বাকি পাঁচ বল করলেন খলিল আহমেদ। ১৫ রান নিলেন ধোনি। শেষ ওভারে তরুণ অনভিজ্ঞ স্পিনার আবদুল সামাদ। দরকার ৬ বলে ২৮ রান। ধোনি-ধামাকা দেখা গেল না। তাঁকে দেখে অসহায়ই লাগছিল। 

হায়াদরাবাদের ১৬৪ রান তাড়া করতে নেমে এক সময়ে চেন্নাই চার উইকেট হারিয়ে ৪২ রান করেছিল। দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল ধোনির দলের। দলকে খাদের কিনারা থেকে টেনে তোলার চেষ্টা করেন ধোনি ও জাদেজা। দুই ব্যাটসম্যান ৭২ রানের পার্টনারশিপ গড়েন। ধোনি-জাদেজার পার্টনারশিপ ক্রিকেটভক্তদের ফিরিয়ে নিয়ে যাচ্ছিল ২০১৯ বিশ্বকাপের সেই হৃদয়বিদারক সেমিফাইনালে। সেই ম্যাচেও তো ধোনি-জাদেজার পার্টনারশিপ ভারতকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিল। ধোনি স্ট্রাইক দিচ্ছিলেন জাদেজাকে। আর বাঁ হাতি আক্রমণ করছিলেন কিউয়ি বোলারদের।

এ দিনও প্রায় একই ছবি। হায়দরাবাদ বোলারদের বিরুদ্ধে পাল্টা মারের খেলা শুরু করেন জাদেজা। তাঁর ক্যাচ পড়ে একাধিকবার। নটরাজনের বলে জাদেজা (৩৫ বলে ৫০) আউট হন। জাদেজা আউট হওয়ার পরে দলকে জেতানোর দায়িত্ব এসে পড়ে ধোনির উপরে। ৩৬ বলে ৪৭ রান করলেন ধোনি কিন্তু দলকে জেতাতে পারলেন না। 

এএন/০১