বিরাট-দেবদূত ঝড়ে ধরাশায়ী স্মিথ বাহিনী

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০৪, ২০২০
০৪:৩৬ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৪, ২০২০
০৪:৩৬ পূর্বাহ্ন



বিরাট-দেবদূত ঝড়ে ধরাশায়ী স্মিথ বাহিনী

রানে ফিরলেন অধিনায়ক বিরাট কোহলি। পরপর তিন ম্যাচে ব্যর্থ হয়েছিলেন। কিন্তু রাজস্থানের বিরুদ্ধে খেললেন অপরাজিত ৭২ রানের ঝলমলে ইনিংস। অধিনায়ককে যোগ্য সঙ্গত দিলেন তরুণ ক্রিকেটার দেবদূত পাদিক্কাল (৬৩)। এই দুই ব্যাটসম্যানের কাঁধে ভর করে ৮ উইকেটে জিতে মাঠ ছাড়ল রয়্যালস চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর (আরসিবি)।

আবুধাবিতে শনিবার স্মিথদের ছুঁড়ে দেওয়া ১৫৫ রানের টার্গেট তাড়া করতে নেমে দ্রুত এক উইকেট হারিয়েও দলকে জয়ের পথে টেনে নিয়ে গেলেন কোহলি। অধিনায়ককে যোগ্য সঙ্গ দেন এবারের আইপিএলের সেরা আবিষ্কার দেবদূত। কোহলির সঙ্গে ৯৯ রানের জুটি গড়েন তিনি। এদিনও ৪৫ বলে ৬৩ রানের অনবদ্য ইনিংস খেললেন তরুণ ক্রিকেটারটি। টুর্নামেন্ট তিনটি হাফ সেঞ্চুরি হয়ে গেল তাঁর। শেষ পর্যন্ত জোফ্রা আর্চারের বলে লাইন মিস করে বোল্ড হলেও ততক্ষণে কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল আরসিবি’র জয়। বাকি কাজটা অনায়াসে শেষ করেন কোহলি। ৫৩ বলে ৭২ রানের ইনিংস খেলার পথে মোট ৭টি চার ও ২টি ছয় মারেন ভিকে। সবথেকে বড় কথা নিজের চিরাচরিত শটও অবলীলায় খেলেছেন কোহলি। পরপর তিন ম্যাচে ব্যর্থ হওয়ায় তাঁর ব্যাটিং নিয়ে সমলোচনা হচ্ছিল। কিন্তু মোক্ষম সময়ে কোহলি দেখিয়ে দিলেন রান তাড়া করার ক্ষেত্রে কেন তিনি বাকিদের চেয়ে এগিয়ে। ৫ বল বাকি থাকতেই ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আরসিবি।

টসে জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিলেন স্টিভ স্মিথ। কিন্তু প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে রাজস্থান। অধিনায়ক স্মিথ (৫) ব্যর্থ। ফর্মে থাকা সঞ্জু স্যামসন (৪),জস বাটলারও (২২) ভরসা জোগাতে পারেননি। ২৪ রানে ৩ উইকেট নিয়ে একাই রাজস্থানের ব্যাটিং লাইন-আপের মেরুদণ্ড ভেঙে দেন যুজবেন্দ্র চাহাল। ইসুরু উদানাও নিয়েছেন দুটি উইকেট। মহিপাল লোমরোর (৪৭), রাহুল তেওয়াটিয়া (২৪ নট আউট) ও জোফ্রা আর্চারের (১৬ নট আউট) লড়াইয়ে ভর করে দেড়শো রানের গন্ডি টপকালেও হার এড়াতে পারেনি রাজস্থান।

এএন/০১