দিল্লির রানপাহাড়ে চাপা পড়ল কলকাতা

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০৪, ২০২০
০৪:৪৬ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৪, ২০২০
০৪:৪৬ পূর্বাহ্ন



দিল্লির রানপাহাড়ে চাপা পড়ল কলকাতা

শারজার ছোট মাঠ। আগের প্রত্যেক ম্যাচে ২০০ রান উঠেছে অনায়াসে। আর সেটাই হল শনিবার কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচে। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষপর্যন্ত হারতে হল কেকেআরকে। ব্যর্থ হল মর্গ্যান এবং রাহুল ত্রিপাঠির দুরন্ত লড়াইও। ২২৮ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১৮ রান দূরেই থেমে যায় কলকাতার ইনিংস। দিল্লির হয়ে দুরন্ত ব্যাটিং করলেন অধিনায়ক শ্রেয়স এবং পৃথ্বী। অন্যদিকে, বল হাতে দক্ষিণ আফ্রিকার পেসার নর্ৎজে এবং হর্ষল প্যাটেলের দুরন্ত স্পেলই ম্যাচ থেকে ছিটকে দিল নাইটদের।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক।  দিল্লির দুই ওপেনার পৃথ্বী এবং শিখর ছিলেন মারমুখী মেজাজে। প্রথম থেকেই ওভার প্রতি দশরান তুলছিলেন তাঁরা। শেষপর্যন্ত বরুণ চক্রবর্তীর বলে আউট হন ধাওয়ান। তবে এরপর পৃথ্বী এবং অধিনায়ক শ্রেয়স দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন। পৃথ্বী আউট হওয়ার আগে করেন ৪১ বলে ৬৬ রান। মারেন চারটি চার এবং চারটি ছয়। পরে পন্থের সঙ্গে পার্টনারশিপ গড়ে তোলেন শ্রেয়স। ১৭ বলে ৩৮ রান করে পন্থ আউট হলেও মাত্র ৩৮ বলে ৮৮ রান করে অপরাজিত থাকেন দিল্লি অধিনায়ক। মারেন ৭টি চার ও ৬টি ছয়। তবে এই পিচেও দুরন্ত বোলিং করেছেন আন্দ্রে রাসেল। চার ওভারে মাত্র ২৯ রান দিয়ে দু’‌উইকেট নেন ক্যারিবিয়ান তারকা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় কলকাতা। ৩ রানে আউট হয়ে যান সুনীল নারিন। গিল ২৮ রান করে আউট হয়ে যান। রানা দলের হাল ধরলেও ব্যর্থ হন অধিনায়ক কার্তিক (৬‌)। এমনকী ব্যাট হাতে জ্বলে ওঠেননি ক্যারিবিয়ান তারকা রাসেলও (‌১৩)। মর্গ্যান–ত্রিপাঠি যখন ৭৮ রান দরকার, তখন‌ পরপর দু’‌ওভারে আসে ৪৭ রান। ফলে শেষ ১২ বলে জয়ের জন্য কলকাতার প্রয়োজন ছিল ৩১ রান‌। কিন্তু ১৯ তম ওভারে আগুনে ফর্মে থাকা মর্গ্যানকে আউট করেন নর্ৎজে। আউট হওয়ার আগে অবশ্য দলকে লড়াইয়ে ফিরিয়ে এনেছিলেন ইংল্যান্ড অধিনায়ক। ১৮ বলে ৪৪ রানের মধ্যে মর্গ্যান একটি চার ও পাঁচটি ছয় মারেন। এর মধ্যে রাবাদাকে তিনটি ছয় মেরেছিলেন। মর্গ্যান আউট হওয়ায় ১৯ তম ওভারে আসে মাত্র পাঁচ রান। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ২৬ রানের। ‌কিন্তু প্রথম বলে চার মারলেও পরের বলেই বোল্ড হয়ে যান রাহুল ত্রিপাঠি। ফলে তাঁর ১৬ বলে ৩৬ রানের বিধ্বংসী ইনিংসটিও দলের হার এড়াতে পারেনি।

এএন/২