দেলোয়ারের বিরুদ্ধে সেই গৃহবধূর ধর্ষণ মামলা

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০৭, ২০২০
১২:২৯ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৭, ২০২০
১২:২৯ অপরাহ্ন



দেলোয়ারের বিরুদ্ধে সেই গৃহবধূর ধর্ষণ মামলা

নোয়াখালীর বেগমগঞ্জে নির্যাতনের শিকার ওই গৃহবধূ দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেন ও তার সহযোগী আবুল কালামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছেন।

মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে বেগমগঞ্জ থানায় ওই নারী বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলা ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, এক বছর আগে দেলোয়ার ওই নারীকে ভয়ভীতি দেখিয়ে দুই দফায় ধর্ষণ করে। আর দেলোয়ারকে সহযোগিতা করে তার বাহিনীর অন্যতম সদস্য আবুল কালাম। দেলোয়ার অস্ত্রধারী সন্ত্রাসী হওয়ায় গৃহবধূ তখন ভয়ে বিষয়টি কাউকে বলেননি।

মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন শেষে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য (অভিযোগ ও তদন্ত) আল মাহামুদ ফয়জুল কবির বলেন, ‘প্রায় এক বছর আগে রাতের বেলায় দেলোয়ার ওই নারীর বাড়িতে গিয়ে অনৈতিক কাজের প্রস্তাব দেয়। কিন্তু তাতে ওই গৃহবধূ রাজি না হওয়ায় দেলোয়ার তাকে বাহিনীর লোকজন দিয়ে গণধর্ষণের হুমকি দিয়ে নিজে ধর্ষণ করে।

তিনি আরও জানান, এর কিছুদিন পর দেলোয়ার তার সহযোগী কালামকে ওই নারীর বাড়িতে পাঠায় এবং নৌকায় করে একটি বিলে নিয়ে সেখানে দেলোয়ার ও কালাম দুজনই তাকে ধর্ষণ করে।

এর আগে বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও ছড়িয়ে দেওয়ার ঘটনায় ওই নারী বাদী হয়ে বেগমগঞ্জ থানায় দেলোয়ার বাহিনীর অপর এক সদস্য বাদলকে প্রধান আসামি করে নয়জনের নাম উল্লেখ করে দুটি মামলা দায়ের করেন।

বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হারুন অর রশিদ জানান, দেলোয়ার বর্তমানে সিদ্ধিরগঞ্জ থানায় র‌্যাবের দায়ের করা অস্ত্র মামলায় রিমান্ডে রয়েছে। এ মামলায়ও তাকে গ্রেপ্তার দেখানো হতে পারে।

নোয়াখালীর বেগমগঞ্জে ঘরে ঢুকে এক গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করেছে একদল যুবক ও কিশোর। ছেলের বয়সী ওইসব কিশোর-যুবকের পায়ে ধরেও রেহাই পাননি ৩৭ বছর বয়সী ওই নারী।

ভয়ে ৩২ দিন আগের ঘটনাটি কাউকে জানাতেও পারেননি নির্যাতিতা কিংবা তার স্বজনরা। ২ সেপ্টেম্বর রাতের ঘটনার একটি ভিডিওচিত্র ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হলে তা জানাজানি হয়।

এ ঘটনায় প্রধান আসামি বাদল এবং অন্যতম অভিযুক্ত দেলোয়ারসহ এখন পর্যন্ত আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে এক গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় সারা দেশে প্রতিবাদের ঝড় ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রতিবাদ করে লেখালেখি হয়। বেগমগঞ্জের ঘটনায়ও রবিবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে প্রতিবাদ।

বিএ-১৪