১৫০ কিলোমিটার পদযাত্রা পরিভ্রমণ শুরু

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৪, ২০২০
০৫:১৯ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৪, ২০২০
০৫:১৯ অপরাহ্ন



১৫০ কিলোমিটার পদযাত্রা পরিভ্রমণ শুরু

রোভার স্কাউটের সবচেয়ে বড় পুরস্কার ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট’ (পিআরএস)। এই পুরস্কার অর্জন সহজ কিছু নয়। অনেক কাঠখড় পুড়িয়ে তা অর্জন করতে হয়। যার মধ্যে অন্যতম একটি পদযাত্রা পরিভ্রমণ।

সিলেট থেকে এবার ৪ জন পিআরএস পুরস্কার অর্জনের জন্য শুরু করছেন ১৫০ কিলোমিটার পদযাত্রা। সিলেট মুক্ত রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের চারজনের সঙ্গে নরসিংদীর সরকারি শহীদ আসাদ কলেজ গার্ল-ইন রোভার স্কাউট গ্রুপের একজন রোভারও রয়েছেন।  

আজ বুধবার ভোর ৫টায় সিলেট জেলা প্রশাসক ভবন থেকে ব্রাহ্মণবাড়িয়ার ইলামপুরের উদ্দেশ্যে স্বাস্থ্যবিধি মেনে এই দেড়শো কিলো পদযাত্রা পরিভ্রমণ শুরু করেছেন তাঁরা।

পরিভ্রমণকারীরা হলেন সিলেট মুক্ত মহাদলের রোভার নাজমুল হোসাইন ও রোভার হাফিজুর রহমান রাহাদ। সিলেট মুক্ত মহাদলের গার্ল-ইন ইউনিটের রোভার ফাইজা জান্নাত জামালী, রোভার আনিকা নাছরিন ও সরকারি শহীদ আসাদ কলেজ গার্ল-ইন রোভার স্কাউট গ্রুপের রোভার আরশিয়া লিমা।

তাঁদের এই পদযাত্রা সম্পন্ন হবে ৫ দিনে। আগামী ১৮ অক্টোবর তারা ব্রাহ্মণবাড়িয়ার ইসলামপুরে গিয়ে পৌঁছাবেন। পরিভ্রমণের সময় তারা সমাজ সচেতনতামূলক পাঁচটি শ্লোগান বহন ও প্রচার করবেন। এগুলো হলো ১. পরিবেশ আমার, দেশ আমার, দায়িত্বও আমার। ২. দক্ষতা অর্জন করি, বেকারত্ব দূর করি। ৩. মাদক কে না বলি, সচেতন সমাজ গড়ে তুলি। ৪. করোনা মোকাবেলায় নিজের সচেতনতা বৃদ্ধি করি। ৫. আসুন! ধর্ষণ রোধে সোচ্চার হই।

পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি অফিস পরিদর্শন করবে এবং স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

এদিকে পদযাত্রা পরিভ্রমণ উপলক্ষ্যে পরিভ্রমণ দলের রোভাররা সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসটি) আ ন ম বদরুদ্দোজার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। 

এসময় সিলেট জেলা রোভারের কমিশনার ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, সিলেট জেলা রোভার সম্পাদক মো. মোবাশ্বির আলী, সিলেট জেলা রোভারের যুগ্ম সম্পাদক তোফায়েল আহমেদ তুহিন, রোভার স্কাউট লিডার গালিব রহমানসহ অন্যান্য রোভারবৃন্দ উপস্থিত ছিলেন।

আরসি-০৩