জগন্নাথপুরে সড়ক সওজে হস্তান্তরের দাবি

জগন্নাথপুর প্রতিনিধি


অক্টোবর ২৪, ২০২০
০৫:১১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৪, ২০২০
০৬:১৫ অপরাহ্ন



জগন্নাথপুরে সড়ক সওজে হস্তান্তরের দাবি

সুনামগঞ্জের জগন্নাথপুরের রানীগঞ্জ-আকিলশাহ বাজার ভায়া সালদিকা সড়কটি সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরে হস্তান্তরের দাবি উঠেছে।

গতকাল শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে নলুয়া হাওরবেষ্টিত উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের গোফরাপুর বাজারে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে এক সভার আয়োজন করা হয়। সভায় বক্তারা সড়কটি এলজিইডি থেকে সড়ক ও জনপথ অধিদপ্তরে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন। 

এলাকার প্রবীণ ব্যক্তিত্ব রফিক উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম খছরু মিয়া। তিনি তাঁর বক্তব্য বলেন, ‘দিরাইয়ের আকিলশাহ বাজার থেকে জগন্নাথপুরের রানীগঞ্জ সড়কের সংযোগ সড়ক সালদিকা সড়কটি অনেকবছর ধরে সংস্কারহীন অবস্থায় রয়েছে। ফলে এলাকাবাসীর ভোগান্তি বেড়েই চলেছে। সড়কটি সড়ক ও জনপথে অধিদপ্তরের অন্তর্ভুক্ত করা হলে যাতায়াতে জগন্নাথপুর, দিরাই ও নবীগঞ্জ উপজেলাবাসী সুফল পাবে। তাই আমরা এই সড়কটি এলজিইডিতে হস্তান্তরের দাবি জানাচ্ছি।’

তিনি আরও বলেন ‘প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত মন্ত্রী থাকাকালে আমরা এই সড়কটি সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাভুক্ত করার জন্য তাঁর নিকট দাবি জানালে তিনি দিরাই, জগন্নাথপুর ও নবীগঞ্জ উপজেলাবাসীর যাতায়াত সুবিধার জন্য একটি প্রকল্প গ্রহণের আশ্বাস দেন। কিন্তু তাঁর মৃত্যুতে প্রকল্পটি ভেস্তে যায়।’ 

সভায় অন্যান্য বক্তারা বলেন, রানীগঞ্জ-আকিলশাহ বাজার ভায়া সালদিকা সড়কটি সংস্কারের অভাবে যুগের পর যুগ হাওরপাড়ের লোকজনকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। দুর্ভোগ লাঘবে বার বার এলাকাবাসী সড়ক সংস্কারের জন্য দাবি জানিয়ে এলেও দাবিটি উপেক্ষিত রয়েছে। ফলে ৬টি গ্রামের লোকজন অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন। এজন্য সড়কটি সড়ক ও জনপথ অধিদপ্তরে হস্তান্তরের জন্য বক্তারা জোর দাবি জানান।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, রবিউল ইসলাম মান্না, আব্দুল মান্নান, মইনুল ইসলাম, আব্দুল মুকিত, রুবেল আহমদ, রশিদ আহমদ মুরাদ প্রমুখ।

এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলার প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার জানান, সম্প্রতি এই সড়কটি সংস্কারের জন্য ১ কোটি ২০ লাখ টাকার টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। কাজ পেয়েছে সুনামগঞ্জের ঠিকাদারী প্রতিষ্ঠান বেলাল এন্টারপ্রাইজ। অচিরেই কাজ শুরু হবে।

 

এএ/বিএন/আরআর-০২