কানাইঘাটে জমিয়তে উলামার মিছিল ও সমাবেশ

কানাইঘাট প্রতিনিধি


অক্টোবর ২৯, ২০২০
০৭:০০ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৯, ২০২০
০৭:০০ অপরাহ্ন



কানাইঘাটে জমিয়তে উলামার মিছিল ও সমাবেশ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন প্রকাশের প্রতিবাদে সিলেটের কানাইঘাটে বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ২টায় জমিয়তে উলামা বাংলাদেশ কানাইঘাট উপজেলা শাখার উদ্যোগে দারুল উলুম দারুল হাদিস মাদরাসার মাঠ থেকে কয়েক হাজার মানুষ বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কানাইঘাট উত্তর বাজারে এসে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়

এ সময় মাদরাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরীর সভাপতিত্বে ও মাদরাসার শিক্ষক ক্বারী মাওলানা হারুনুর রশিদ চতুলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির আমীর আল্লামা আলিমুদ্দিন দুর্লভপুরী।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ করা, তাকে অবমাননা করা, দুনিয়ার মুসলমানরা মেনে নেবে না।

তিনি ফ্রান্সের সকল পণ্য চিহিৃত করে বর্জন করাসহ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ফ্রান্সের সঙ্গে সকল ধরণের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে অর্থনৈতিক অবরোধ আরোপ করতে হবে।

এ সময় আরও বক্তব্য দেন, জমিয়তে উলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আল্লামা সামছুদ্দিন, কানাইঘাট বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম, মাওলানা রুহুল আমীন আসাদী, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা মঈন উদ্দিন, মাওলানা বদরুল ইসলাম আল ফারুক, হাফিজ শাহরিয়া, হাফিজ মাওলানা মখসুদ আহমদ ও হাফিজ মাওলানা নজির আহমদ।

এদিকে একই দিন বিকেল ৪টায় একই স্থানে বাক স্বাধীনতার নামে ইসলাম ধর্ম অবমাননার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র যুব ও শ্রমিক অধিকারের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ জানিয়ে বক্তব্য দেন, বাংলাদেশ ছাত্র যুব ও শ্রমিক অধিকার কমিটি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান, সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, দপ্তর সম্পাদক আব্দুল গফ্ফার প্রমুখ।

 

এমআর/আরআর-০৮