বিশ্বনাথের দশঘরে বিএনপি প্রার্থী ইমাদ বিজয়ী

বিশ্বনাথ প্রতিনিধি


অক্টোবর ২৯, ২০২০
১০:৫১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৯, ২০২০
১০:৫১ অপরাহ্ন



বিশ্বনাথের দশঘরে বিএনপি প্রার্থী ইমাদ বিজয়ী

সিলেটের বিশ্বনাথের দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী ইমাদ উদ্দিন খান বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দী প্রার্থী আওয়ামী লীগের মনোনিত জবেদুর রহমানের চেয়ে ৩৮৫ ভোট পেয়ে তিনি বিজয়ী হন।

দীর্ঘ ১৭ বছর পর সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি মনোনিত প্রার্থী ইমাদ উদ্দিন খান (ধানের শীষ প্রতিক) নিয়ে ৩ হাজার ১৬৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতিকে জবেদুর রহমান পেয়েছেন ২ হাজার ৭৮১ ভোট। আ.লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া প্রতিক) সামছু ইসলাম লয়লুছ ২ হাজার ৭৪১ ভোট পেয়েছেন।

আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫ টায় শেষ হয়। সকালে উপজেলার বিভিন্ন কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র ঘুরে এমন চিত্রই দেখা গেছে। ইউনিয়নের ১০টি কেন্দ্রে অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে কেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি আনসার-ভিডিপি ও বিজিবি মোতায়েন করা হয়। এছাড়াও ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ, র‌্যাব ও বিজিবির টহল রাখা হয়েছিল।

বৃহস্পতিবার সরেজমিন ১০টি কেন্দ্র ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি বেশি। আর আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচন অফিস ও থানা সূত্রে জানা গেছে, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষে উপজেলা দশঘর ইউনিয়নের ১০টি কেন্দ্রের জন্য ১০ জন প্রিজাইডিং অফিসার, ৪৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৫ জন পোলিং কর্মকর্তা এবং নিরাপত্তার জন্য প্রত্যেকটি ভোট কেন্দ্রে ৮ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য নিয়োগ দেওয়া হয়। এছাড়া নির্বাচনের দিন সকাল থেকে ভোট গনণা পর্যন্ত নিরাপত্তার কাজে মাঠে ছিল পুলিশের ৩টি মোবাইল টিম, ৩টি স্টাইকিং টিম, ১টি স্ট্যান্ড বাই টিম ও ওসির নেতৃত্বে একটি বিশেষ টিম। তাছাড়া পুলিশের পাশাপাশি ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও র‌্যাবের টহল টিম বাড়তি নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছিল।

রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার জানান, দশঘর ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ১১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৩৯ জন ও মহিলা ভোটার ৬ হাজার ৯০৯ জন ভোটারের মধ্যে ১০ হাজার ৫৬৫ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

প্রসঙ্গত, ২০০৩ সালে বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০০৭ সালে দেশে জাতীয় পরিচয়পত্রের কাজ চলাকালীন সময়ে মীরপুর ইউনিয়নের লহড়ি গ্রামের একটি অংশ জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলার ভোটার হওয়া নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এরপর থেকে আইনি জটিলতায় উচ্চ আদালতের নির্বাচনী কার্যক্রম আটকে যায়। সম্প্রতি আইনি জটিলতা নিরসন হওয়ায় নির্বাচন কমিশন গত ২৪ সেপ্টেম্বর উপজেলার দশঘর ইউপির তফসিল ঘোষনা করে।

আরসি-০২