চিকিৎসকের বাসা থেকে কিশোরীর লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক


নভেম্বর ০১, ২০২০
০১:২০ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ০১, ২০২০
০১:২০ পূর্বাহ্ন



চিকিৎসকের বাসা থেকে কিশোরীর লাশ উদ্ধার

সিলেটে প্রসূতিরোগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. জামিলা খাতুনের বাসা থেকে কিশোরী গৃহপরিচারিকার লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১টার দিকে সিলেট নগরের আখালিয়ায় সুরমা আবাসিক এলাকার ৪ নম্বর গলির ৪৩ নম্বর বাসা থেকে ওই কিশোরীর মৃতদেহ উদ্ধার করা হয়। 

নিহত জান্নাত আক্তার লিনা (১৪) কোম্পানীগঞ্জ উপজেলার বতুমারা গ্রামের আবদুল মালিকের মেয়ে। লিনার পরিবারের দাবি, তাকে হত্যা করা হয়েছে। তবে চিকিৎসক জামিলা খাতুন বলছেন, লিনা আত্মহত্যা করেছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ৮ বছর ধরে লিনা ওই বাসায় থেকে পড়ালেখার পাশাপাশি গৃহপরিচারিকা হিসেবে কাজ করছিল। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে ডাক্তার জামিলা খাতুন বাসা থেকে বেরিয়ে যাওয়ার পর সকাল সাড়ে ১০টার দিকে তার মেডিকেল পড়ুয়া মেয়ে ফোন করে লিনার মৃত্যুর খবর জানান। ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়েছে বলে তিনি জানান। পরে ঘরের আরেক কাজের লোক ও ডা. জামিলার মেয়ে মিলে লিনার দেহ নিচে নামান। বিষয়টি জেনে সঙ্গে সঙ্গে ডা. জামিলা খাতুন পুলিশকে খবর দেন। কোতোয়ালি মডেল থানা পুলিশ বেলা ১টার দিকে লাশটি উদ্ধার করে।

জান্নাত আক্তার লিনার পরিবারের অভিযোগ লিনাকে মারধর করা হয়েছে। পরে সে মারা গেলে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করছেন ডা. জামিলা ও তার পরিবারের সদস্যরা। নিহত লিনার ভাই আল আমিন বলেন, ‘ঘরের কাজে একটু ভুল হলেই তারা আমার বোনকে মারধর করত। এমন অভিযোগ আমার বোন আগে অনেকবার করেছেন। বিশেষ করে জামিলার ছোট ছেলে তাকে খুব বেশি অত্যাচার করত।’ গলায় আঘাতের চিহ্ন রয়েছে জানিয়ে আল আমিন বলেন, ‘আমার বোন খুব সহজ-সরল ও খুব ভাল একটা মেয়ে। সে কখনই এমন কাজ করবে না। তাকে হত্যাই করা হয়েছে। তার গলায় আঘাতের চিহ্ন রয়েছে।’ 

এ বিষয়ে ডা. জামিলা খাতুন সাংবাদিকদের বলেন, ‘আমি লিনাকে সন্তানের মতো স্নেহ করতাম। তার খালাও আমার বাসায় কাজ করে। সে বলতে পারবে আমার পরিবারের সবাই লিনাকে কত স্নেহ করত। কী কারণে সে আত্মহত্যা করল বুঝতে পারছি না।’

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের সিলেট মিররকে বলেন, ‘প্রাথমিকভাবে মনে হচ্ছে গলায় ফাঁস দেওয়ার কারণেই মৃত্যু হয়েছে। তবে ময়না তদন্তের পর এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।’ এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। 

বিএ-০১