প্রতিষ্ঠাবিার্ষিকী উপলক্ষে জাসদের আলোচনা সভা

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০১, ২০২০
০১:৪৭ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ০১, ২০২০
০১:৪৭ পূর্বাহ্ন



প্রতিষ্ঠাবিার্ষিকী উপলক্ষে জাসদের আলোচনা সভা

বাংলাদেশ জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবিার্ষিকীতে সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিষ্ঠাবিার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদের সভাপতিত্বে ও মহানগর শাখার সাধারণ সম্পাদক নাজাত কবিরের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য দেন, বাংলাদেশ জাসদ জেলার সাংগঠনিক সম্পাদক বাবুল আহমদ, বাংলাদেশ জাসদ নেতা অধ্যাপক গোলাম কিবরিয়া, বাংলাদেশ জাসদ নেতা দেলোয়ার হোসেন, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদে মিশু, শহীদ তপন জ্যোতির ভাই প্রবীর দে, ছাত্রলীগ (টিসিএল) জেলা সভাপতি পূজা চৌধুরী টিনা, সাধারণ সম্পাদক নয়ন দেবনাথ প্রমুখ। 

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনা ও ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য মহাজোট করে সরকার গঠন করা হয়েছিল। কিন্তু আজ লুটপাট-ধর্ষণ-মাদকের বিস্তার আর বিচারহীনতার সংস্কৃতি চলছে। সরকারের প্রতি এই লুটপাট-দুর্নীতি বন্ধ করতে দ্রæত কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাই।’   

বক্তারা সমতা-গণতন্ত্র-ন্যায়বিচারভিত্তিক মানবিক সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের হেফাজতে নির্মমভাবে নিহত রায়হান হত্যাকাণ্ডে অভিযুক্ত পুলিশ সদস্যদের এখনও গ্রেপ্তার না করায় ক্ষোভ প্রকাশ করেন এবং রায়হান হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

বিএ-০৪