তেল সংগ্রহে মানুষের ভিড়, ট্রেন উদ্ধারে বিঘ্ন

মৌলভীবাজার প্রতিনিধি


নভেম্বর ০৭, ২০২০
০৭:৪৩ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৭, ২০২০
০৭:৪৩ অপরাহ্ন



তেল সংগ্রহে মানুষের ভিড়, ট্রেন উদ্ধারে বিঘ্ন
শ্রীমঙ্গলে তেলবাহী ট্রেন লাইনচ্যুত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁও এলাকায় একটি তেলবাহী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। সে দিকেই ঢল নেমেছে মানুষের। সবাই ভিড় করছেন দুর্ঘটনাকবলিত ট্রেন থেকে পড়তে থাকা তেল সংগ্রহ করতে। এদিকে তেল সংগ্রহে শতশত মানুষ হুমড়ি খেয়ে পড়ায় দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারকাজেও বিঘ্ন ঘটছে। 

শনিবার (৭ নভেম্বর) দুপুর সাড়ে ১১ টার দিকে ট্রেনটি সিলেট যাওয়ার পথে শ্রীমঙ্গলের সাতগাঁও এলাকায় লাইনচ্যুত হয়।  এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। 

এদিকে তেলবাহী বগি লাইনচ্যুত হওয়ায় তেল ছড়িয়ে পড়েছে রেললাইনে ও আশপাশে। এই তেল সংগ্রহ করতে ভিড় করছেন সাধারণ মানুষ। যে যেভাবে পারছেন তেল সংগ্রহ করছেন। কেউ বালতিতে করে কেউ গ্লাসে-মগে আবার কেউ বাসনপত্র নিয়ে তেল সংগ্রহ করছেন। 

ঘটনাস্থলে থেকে গোলাম কিবরিয়া নামে একজন জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার পরপরই স্থানীয় লোকজন তেল সংগ্রহ করছে। তেল সংগ্রহে হুমড়ি খেয়ে পড়ছেন শত শত মানুষ। অনেকেই দেখা গেছে বড় বড় বালতি, বোতল, ডেস্কি ভর্তি করে বাড়িতে নিয়ে যাচ্ছেন। 

তিনি বলেন, অনেকে না বুঝেই তেল সংগ্রহ করছেন।

শ্রীমঙ্গল রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার শাখওয়াত হোসেন জানান, সাতটি বগি লাইনচ্যুত হওয়ার পর সাধারণ মানুষ তেল সংগ্রহ করছে। বগিগুলোতে এক লাখ ৬০ হাজার লিটার অকটেন, ডিজেল ও কেরোসিন ছিল।

এসএইচ/বিএ-০৫