মাস্কের ব্যবহার নিশ্চিত করতে কমলগঞ্জে অভিযান, জরিমানা

কমলগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ২২, ২০২০
০৯:০২ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২২, ২০২০
০৯:০২ অপরাহ্ন



মাস্কের ব্যবহার নিশ্চিত করতে কমলগঞ্জে অভিযান, জরিমানা

মৌলভীবাজারের কমলগঞ্জে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্কবিহীন চলাফেরা করায় ১৭ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ রবিবার (২২ নভেম্বর) সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত কমলগঞ্জ উপজেলার চৌমুহনী ও ভানুগাছ বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর নেতৃত্বে মাস্ক পরিধান নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় মাস্ক না থাকায় ১৭টি মামলা দিয়ে ৫ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়। শুধু জরিমানা নয়, মানুষজনকে সচেতন করতে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানানো হয়।

কমলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক জানান, মাস্কবিহীন চলাফেরা করার অপরাধে দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ১৭ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ৫ হাজার ৮শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও জানান, সরকারের স্বাস্থ্যবিধি মানতে জনগণকে সচেতন করার পাশাপাশি মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সকলকে স্বাস্থ্য সচেতন হতে হবে। এখনও প্রতিটি মানুষ ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। বর্তমান পরিস্থিতি বিবেচনায় মাস্ক ব্যবহার না করা একটি মারাত্মক অপরাধ ও গোটা সমাজের জন্য হুমকিস্বরূপ। আমাদের সবারই উচিত সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা।

 

এসডি/আরআর-১৪