রাজনগরে পুলিশের বিভিন্ন উদ্যোগ, মাস্ক সপ্তাহ চালু

রাজনগর প্রতিনিধি


নভেম্বর ২৬, ২০২০
০৬:৫৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৬, ২০২০
০৬:৫৮ অপরাহ্ন



রাজনগরে পুলিশের বিভিন্ন উদ্যোগ, মাস্ক সপ্তাহ চালু

করোনাভাইরাস নিয়ে উৎকণ্ঠা, ভয়ের শেষ না হতেই এর সেকেন্ড ওয়েভ বা দ্বিতীয় ঢেউয়ের কথা উঠেছে। কেবল পশ্চিমা দেশেই নয়, বাংলাদেশেও দ্বিতীয় ঢেউ মোকাবেলা করার জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। একটু পেছনের সময়টুকু খেয়াল করলে যা পাওয়া যাবে তা হচ্ছে ১৯ শতকের গোড়ার দিকে স্প্যানিশ ফ্লুর মোট ৩টি ঢেউ বা ওয়েভ দেখা গিয়েছিল। এর মধ্যে দ্বিতীয় ঢেউ ছিল প্রথমটির তুলনায় মারাত্মক। তাই পুরোপুরি নিশ্চিন্ত বসে থাকার কোনো উপায় নেই। ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে নতুন করে সংক্রমণের হার বাড়ছে। বিভিন্ন দেশ আবার কঠোর লকডাউনের কথা ভাবছে। বাংলাদেশেও সংক্রমণ আকস্মিক হারে বাড়ছে।

তাই 'ঝুঁকি নেওয়ার দরকার নাই, মাস্ক ছাড়া গতি নাই', 'মাস্ক পরুন সেবা নিন, করোনার প্রাদুর্ভাব আটকে দিন', 'মাস্ক পরি সুস্থ থাকি, প্রিয়জনকে রক্ষা করি'- এমন সুন্দর সুন্দর স্লোগানের মাধ্যমে করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে জেলা পুলিশ, মৌলভীবাজারের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগসহ মাস্ক সপ্তাহ চালু করা হয়েছে। জেলার প্রতিটি থানায় একটি করে মাস্ক মঞ্চ ও চেকপোস্ট স্থাপন করা হয়েছে। জনপ্রতিনিধি থেকে শুরু করে সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ মঞ্চ থেকে সচেতনতা কার্যক্রম পরিচালনা করবেন। যাদের মাস্ক থাকছে না তাদের মাস্ক পড়ার শপথ করানো হচ্ছে, প্রাথমিকভাবে মাস্ক সরবরাহ করা হচ্ছে এবং মাস্ক ছাড়া প্রবেশে নিরুৎসাহিত করা হচ্ছে। পরবর্তীতে ক্রমান্বয়ে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

মৌলভীবাজার জেলার ৩০টি স্থানে একযোগে এই কার্যক্রম উদ্বোধন করা হলেও রাজনগর উপজেলায় আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) কলেজ পয়েন্ট এলাকায় একটি মঞ্চ স্থাপন করা হয়। এটি সপ্তাহব্যাপী চালু থাকবে।

এ সময় যাদের মাস্ক ছিল না তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়, মাস্ক পরিহিতদের ফুল দিয়ে স্বাগত জানানো হয় এবং করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় বিধিমালা মেনে চলতে শপথ করানো হয়।

 

এফএইচ/আরআর-০৩