মৌলভীবাজার ‘মাস্ক সপ্তাহ’ চালু, করানো হচ্ছে শপথ

মৌলভীবাজার প্রতিনিধি


নভেম্বর ২৬, ২০২০
০৭:৫৩ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৬, ২০২০
০৭:৫৩ অপরাহ্ন



মৌলভীবাজার ‘মাস্ক সপ্তাহ’ চালু, করানো হচ্ছে শপথ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় 'ঝুঁকি নেয়ার দরকার নেই, মাস্ক ছাড়া গতি নাই'- এই স্লোগান নিয়ে মাস্ক সপ্তাহ শুরু করেছে মৌলভীবাজার জেলা পুলিশ। আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে শহরের চৌমুহনা এলাকায় এই কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার ফারুক আহমদ। 

জেলা শহরের ৩টি স্থানসহ মোট ৩০ স্থানে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মঞ্চ করেছে পুলিশ। যারা মাস্ক পরিধান করেননি, পুলিশ তাদের ওই মঞ্চে নিয়ে মাস্ক পড়ার জন্য শপথবাক্য পাঠ করানোর পর মাস্ক পরিয়ে দিচ্ছে। আর যারা যারা মাস্ক পরিধান করেছেন, তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে। যানবাহনে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নানা স্লোগানযুক্ত স্টিকার লাগানো হচ্ছে।

পুলিশ সুপার ফারুক আহমদ বলেন, 'করোনার সেকেন্ড ওয়েভ বা দ্বিতীয় ঢেউ মোকাবিলা করার জন্য জেলার বিভিন্ন স্থানে ৩০টি চেকপোস্ট স্থাপন করা হয়েছে। যাদের মাস্ক থাকবে তাদেরকে ফুল দিয়ে বরণ করা হবে। আর যাদের মাস্ক থাকবে না তাদের মাস্ক পরার শপথ করানো হবে।'

তিনি বলেন, 'যারা মাস্ক ছাড়া শহরে ঢুকতে চাইবে তাদেরকে প্রবেশপথে আটকে দেওয়া হবে। পরবর্তীতে ক্রমান্বয়ে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।'

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) পরিমল দে, ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) বদিউজ্জামান, পৌর কাউন্সিলর মনবির রায় মঞ্জু, ফয়ছল আহমদ, নারী কাউন্সিলর শ্যামলী পুরকায়স্থ প্রমুখ।

 

এসএইচ/আরআর-০৭