বড়লেখায় ৫ দিনে শতাধিক মামলা, ২৩ হাজার টাকা অর্থদণ্ড

বড়লেখা প্রতিনিধি


নভেম্বর ২৮, ২০২০
০৫:৫০ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৮, ২০২০
০৭:৪৩ অপরাহ্ন



বড়লেখায় ৫ দিনে শতাধিক মামলা, ২৩ হাজার টাকা অর্থদণ্ড

মৌলভীবাজারের বড়লেখায় করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে স্বাস্থ্যবিধি নিশ্চিতে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। গত ৫ দিনে পৌরশহরের বিভিন্ন এলাকায় ৭টি অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে মাস্ক ছাড়া ঘোরাফেরা ও অন্যান্য স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ১০২টি মামলায় ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

এসব অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা। অভিযানে প্রশাসনকে সর্বাত্মকভাবে সহায়তা করেছে বড়লেখা থানার পুলিশ। মাস্কের ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিতের লক্ষ্যে অভিযান আরও জোরদারের পাশাপাশি দণ্ডের পরিমাণ আরও বৃদ্ধি করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পৌরশহরের বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে প্রশাসন। প্রথমদিন গত ২২ নভেম্বর পৌরশহরে পৃথকভাবে দু'টি অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে মাস্ক ছাড়া ঘোরাফেরায় ও অন্যান্য স্বাস্থ্যবিধি না মানায় ৩৮টি মামলায় ৭ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি জনগণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। দ্বিতীয়দিন ২৩ নভেম্বর ১৮টি মামলায় ৩ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। তৃতীয় দিন ২৪ নভেম্বর ১৭টি মামলায় ৩ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়। চতুর্থ দিন ২৫ নভেম্বর ১৭টি মামলায় ৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। সর্বশেষ গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) পঞ্চমদিনের মতো অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১২টি মামলায় ৩ হাজার ৩শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বলেন, ‘মাস্কের ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিতে আমরা ৭টি অভিযান পরিচালনা করেছি। এসব অভিযানে ১০২টি মামলায় ২৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। যারা স্বাস্থ্যবিধি অমান্য করবে, তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে।’

 

এ.জে/বিএন-০৬/আরআর-০৫