'যেভাবেই হোক প্রতিশোধ নিবে ইরান'

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ২৯, ২০২০
১২:০২ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৯, ২০২০
১২:০২ অপরাহ্ন



'যেভাবেই হোক প্রতিশোধ নিবে ইরান'

ইরানের শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেকে হত্যার ঘটনায় শনিবার প্রতিশোধ নেওয়ার অঙ্গিকার করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতোল্লাহ আলী খামেনি।

এসময় তিনি মোহসেন ফাখরিজাদের যেসব কাজ চলতো তা অব্যাহত রাখার প্রতিশু্রতিও দেন। 

পশ্চিমা ও ইসরায়েলের গোয়েন্দাদের ধারণা ইরানের গোপন পারমাণবিক কর্মসূচির মাস্টারমাইন্ড হচ্ছেন মোহসেন।

খামেনি টুইট বার্তায় বলেন, ইরানী কর্মকর্তারা এই 'হত্যার রহস্য উদ্ঘাটন করবে এবং অপরাধীদের শাস্তি দিবে।'

এর আগে প্রেসিডেন্ট হাসান রুহানি শনিবার বলেন, ইরান যথাসময়ে এই হামলার জবাব দেবে। তিনি এই হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছেন।

রুহানি আরো বলেন, ইহুদিবাদীদের পাতানো ফাঁদে পা দেওয়ার ব্যাপারে দেশের জনগণ যথেষ্ট সচেতন। ইসরাইল মধ্যপ্রাচ্যে গোলযোগ এবং অস্থিতিশীলতা সৃষ্টির পরিকল্পনা করেছে কিন্তু তাদের জানা উচিত যে, আমরা এরইমধ্যে তাদের পরিকল্পনা জেনে গেছি এবং তারা তাদের শয়তানি লক্ষ্য অর্জন করতে সফল হবে না।

গত শুক্রবার ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার প্রধান মোহসিন ফাখরিজাদেহকে নিয়ে যে গাড়িটি যাচ্ছিল সশস্ত্র সন্ত্রাসীরা সেই গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালায়।

বিবৃতিতে আরও বলা হয়, তার দেহরক্ষী ও সন্ত্রাসীদের মধ্যে এরপর সংঘর্ষ হয়। এতে ফাখরিজাদেহ গুরুতরভাবে আহত হন এবং দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা কর্মীরা তাকে বাঁচানোর সবরকম চেষ্টা করলেও দুর্ভাগ্যজনকভাবে তারা ব্যর্থ হন এবং তিনি মারা গেছেন।

বিএ-০৩