কুলাউড়ায় আ.লীগের বিদ্রোহী প্রার্থীসহ ৪ জন বহিষ্কার

কুলাউড়া প্রতিনিধি


নভেম্বর ৩০, ২০২০
০৯:১১ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ৩০, ২০২০
০৯:১১ অপরাহ্ন



কুলাউড়ায় আ.লীগের বিদ্রোহী প্রার্থীসহ ৪ জন বহিষ্কার

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যাপক সি এম জয়নাল আবেদিনের সঙ্গে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করায় ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আহমদ খাঁন সুইটকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারে অংশ নেওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের আরও তিনজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

রবিবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ৮ টায় বরমচাল ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেন কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু ও সাধারণ সম্পাদক আ স ম কামরুল ইসলাম।

সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (১১) উপধারাটি ভঙ্গ করে দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে গিয়ে প্রতিদ্বন্ধিতা করায় বরমচাল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আহমদ খাঁন সুইটকে স্বীয় পদ ও দলের প্রাথমিক সদস্যপদ থেকে সরাসরি বহিষ্কার করা হয়েছে এবং কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে পত্র প্রেরণ করা হয়েছে। এছাড়াও দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারে অংশ নেওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বাদশা মিয়া, পারভেজ আহমদ এবং ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি মুহিব আলী রাজাকে স্বীয় পদ ও দলের প্রাথমিক সদস্যপদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কেন তাদেরকে স্থায়ী বহিষ্কার করা হবে না তা আগামী ২৪ ঘন্টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে উপজেলা আওয়ামী লীগের নিকট কারণ দর্শাতে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতা করায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলীয় প্রতীক ও প্রার্থীর বিরোধী হয়ে আওয়ামী লীগ করার কোনো সুযোগ নেই। আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে নৌকার জয় সুনিশ্চিতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 

জেএইচ/আরআর-১৭