'মৌলভীবাজার শহরের ৯৫ শতাংশ মানুষ মাস্ক ব্যবহার করেন'

মৌলভীবাজার প্রতিনিধি


ডিসেম্বর ০২, ২০২০
০৫:০৪ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০২, ২০২০
০৬:৪৯ অপরাহ্ন



'মৌলভীবাজার শহরের ৯৫ শতাংশ মানুষ মাস্ক ব্যবহার করেন'

মৌলভীবাজার শহরের ৯৫ শতাংশ মানুষ মাস্ক ব্যবহার করেন। জেলা শহরে পুলিশের ১ ঘণ্টার মাস্ক শুমারিতে এ তথ্য উঠে এসেছে।

আজ বুধবার (২ ডিসেম্বর) দুপুর ১২টায় শহরের কুসুমবাগ এলাকা থেকে পুলিশের মাস্ক পদযাত্রা বের হয়। পদযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় জেলা পুলিশ মাস্ক শুমারি করে। শহরের কতজন মানুষ মাস্ক ব্যবহার করেন আর কতজন ব্যবহার করেন না সে বিষয়ে তীক্ষ্ণ দৃষ্টি রাখেন পুলিশ সদস্যরা। 

জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে এ সময় সিলেটের আঞ্চলিক ভাষায় ভিন্নধর্মী স্লোগান দেওয়া হয়। মাইকিং করে বলা হয় ‘প্রিয় মৌলভীবাজারবাসী, মাস্ক ফিনদউক্কা, সেবা নেউক্কা। করোনার দ্বিতীয় ঢেউ আটকাউক্কা। লকডাউন নায়, ঘরবন্দি নায়, খালি মাস্ক ফিনদউক্কা।’

জেলা পুলিশ সূত্রে জানা যায়, শুমারিতে দেখা গেছে শহরের শতকরা ৯৫ ভাগ মানুষ মাস্ক ব্যবহার করছেন। এ কার্যক্রমের মাধ্যমে পুরো জেলায় মাস্ক পরছেন বা পরছেন না এমন লোকজনের হার গণনার উদ্যোগ নেওয়া হয়েছে। যারা এখনও মাস্ক ব্যবহার করছেন না, তারা যেন ব্যবহার করতে বাধ্য হন সে লক্ষ্যে এই উদ্যোগ।  

পদযাত্রায় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান, মডেল থানার ওসি ইয়াসিনুল হক, ওসি (তদন্ত) পরিমল দেব প্রমুখ।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান বলেন, জেলা পুলিশ নিরন্তরভাবে করোনা মোকাবিলায় জীবন বাজি রেখে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে পুলিশ সুপার ফারুক আহমেদ শুরু থেকেই নানামুখী উদ্যোগ নিয়েছেন। জনসাধারণকে মাস্ক পরাতে সম্প্রতি মাস্ক সপ্তাহ নামক একটি কার্যকরী উদ্যোগ গ্রহণ করা হয়। আর এবার পুলিশ সুপার গ্রহণ করেছেন ভিন্নধর্মী এক কার্যক্রম মাস্ক শুমারি।

তিনি আরও বলেন, এ কার্যক্রমের মাধ্যমে পুরো জেলায় মাস্ক পরছেন বা পরছেন না এমন লোকজনের হার গণনার উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা পুলিশ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিকসহ সচেতন জনসাধারণের সঙ্গে একযোগে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 

এসএইচ/বিএন-০৬/আরআর-০৩