বিশ্বে করোনায় মৃত্যু ১৭ লাখ ছুঁইছুঁই

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ২০, ২০২০
০১:২৫ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২০, ২০২০
০১:২৫ অপরাহ্ন



বিশ্বে করোনায় মৃত্যু ১৭ লাখ ছুঁইছুঁই

মহামারি করোনার তাণ্ডবে দিশেহারা গোটা বিশ্ব। দ্বিতীয়বারের ধাক্কায় গত ২৪ ঘণ্টায় আরো ১০ হাজার মানুষের মৃত্যু হয়েছে প্রাণঘাতী এই ভাইরাসে। একই সময়ে নতুন করে আরও ছয় লাখেরও বেশি মানুষের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাসটি। এছাড়াও মারা গেছেন প্রায় ১৭ লাখ মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রবিবার বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৭ কোটি ৬৬ লাখ ২০ হাজার ১৪৫ জন। একই সময়ে মারা গেছেন ১৬ লাখ ৯১ হাজার ৭৭২ জন।

তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে। করোনা নামের এই মহামারি থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫ কোটি ৩৭ লাখ ৪৭ হাজার ১৫১ জন।

পরিসংখ্যান অনুযায়ী এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত রোগীর সংখ্যা ১ কোটি ৮০ লাখ ৭৭ হাজার ৭৬৮ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ২৩ হাজার ৪০১ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩১ হাজার ৬৫৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ৬১৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭২ লাখ ১৩ হাজারেরও বেশি মানুষ। মারা গেছেন ১ লাখ ৮৬ হাজার ৩৫৬ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় সংক্রমণের সংখ্যা ২৮ লাখ ১৯ হাজার ৪২৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫০ হাজার ৩৪৭ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ৬০ হাজার ৫৫৫ জন। মারা গেছেন ৬০ হাজার ৪১৮ জন।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ লাখ ৯৯ হাজার ৫৬০ জন মানুষ। মৃত্যু হয়েছে ৭ হাজার ২৪২ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৩৫ হাজার ৬০১ জন।

বিএ-০৬