কুমিল্লা ও রংপুরে এলএএইচপির কম্বল বিতরণ

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ২৯, ২০২০
০১:৩০ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৯, ২০২০
০১:৩০ অপরাহ্ন



কুমিল্লা ও রংপুরে এলএএইচপির কম্বল বিতরণ

কুমিল্লা ও রংপুরের শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে লিগ্যাল এসিসটেন্স টু হেল্পলেস প্রিজনার্স এন্ড পার্সনস (এলএএইচপি)। দেশের বিশাল প্রান্তিক জনগোষ্ঠীর দুঃর্দশাগ্রস্থ মানুষকে শীতের প্রকোপ থেকে স্বাচ্ছন্দ্যে রাখার লক্ষ্য নিয়ে এলএএইচপির নিয়মিত কর্মসূচী ‘বিনা মূল্যে আইন সহায়তা প্রদান কার্যক্রম' পরিচালনার পাশাপাশি ‌‘শীতবস্ত্র বিতরণ কর্মসূচী- ২০২০’ পরিচালনার উদ্যোগ গ্রহণ করেছে। বিভিন্ন ধাপে দেশের বেশ ক’টি অঞ্চলে শীতার্তদের মাঝে কম্বল, চাদর ইত্যাদি বিতরণ করা হবে।

কর্মসূচীর উদ্বোধনী অংশ হিসেবে সংস্থার চেয়ারম্যান এবং কর্মসূচীর প্রধান উদ্যোক্তা অ্যাডভোকেট তৌফিকা করিমের সার্বিক তত্ত্বাবধানে গত ২৩ ডিসেম্বর কুমিল্লায় ও ২৪ ডিসেম্বর রংপুর জেলায় শীতকালীন কম্বল বিতরণ করেন সংস্থার প্রতিনিধিবৃন্দ। 

এলএইচপি মূলত অসহায় ও সুবিধাবঞ্চিত নাগরিককে বিনামূল্যে আইন সহায়তা প্রদানের উদ্দেশ্যে ২০০৯ সালে যাত্রা শুরু করলেও দেশের বিভিন্ন সংকটে আইন সহায়তা প্রদান ছাড়াও সময়োপযোগী বহুমূখী মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করে থাকে।

এ বিষয়ে অ্যাডভোকেট তৌফিকা করিম বলেন,  এলএএইচপি বিশ্বাস করে, ছোট ছোট বালুকণা, বিন্দু বিন্দু জল, গড়ে তোলে মহাদেশ, সাগর অতল। আমরা সবাই মিলে একটু একটু করে অসহায়দের পাশে দাঁড়ালে যেকোন দূর্যোগ মোকাবেলা করা সম্ভব।

প্রসঙ্গত, লিগ্যাল এসিসটেন্স টু হেল্পলেস প্রিজনার্স এন্ড পার্সনস (এলএএইচপি) এনজিও বিষয়ক ব্যুরো নিবন্ধিত একটি মানব কল্যাণ ও সেবামূলক সংস্থা। সরকারের পাশাপাশি বিনামূল্যে আইনী সেবাকে দেশব্যাপী বিস্তৃত করার স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এলএএইচপি’কে ‘সেরা দেশীয় বেসরকারী সংস্থা-২০১৯’  মনোনয়ন প্রদান করে। ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা প্রদান দিবস, ২০১৯ইং উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে ‘সেরা দেশীয় বেসরকারী সংস্থা’র সম্মাননা গ্রহণ করেন এলএএইচপির চেয়ারম্যান অ্যাডভোকেট তৌফিকা করিম।

বিএ-০৫