ভ্রমণে এসে রিসোর্ট থেকে পালালেন শতাধিক ব্রিটিশ পর্যটক

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ২৯, ২০২০
০৩:৩৬ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৯, ২০২০
০৩:৪৩ অপরাহ্ন



ভ্রমণে এসে রিসোর্ট থেকে পালালেন শতাধিক ব্রিটিশ পর্যটক

ব্রিটেনে নতুন ধরনের করোনাভাইরাস শনাক্তের পর সুইস স্ক্রি রিসোর্টে ভ্রমণে আসা কয়েক শতাধিক ব্রিটিশ পর্যটককে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠিয়েছে রিসোর্ট কতৃপক্ষ। 

কিন্তু এই বিধিনিষেধকে উপেক্ষা করে রোববার রাতে রিসোর্ট থেকে পালিয়েছেন তারা।

স্থানীয় সংবাদমাধ্যম সোনট্যাগস জাইটং ঘটনাটি নিশ্চিত করে জানিয়েছে, সুইজারল্যান্ডের ভার্বিয়ার বিলাসবহুল এই রিসোর্ট থেকে গত রোববার রাতের অন্ধকারে দুইশতাধিক পর্যটক আল্পাইন স্কি স্টেশন থেকে পালিয়ে যায়।

স্কি রিসোর্টটি তুষার প্রেমী পর্যটকদের জন্য আকর্ষণীয়। তবে নতুন করোনা সংক্রমণের কারণে ব্রিটেনের সকল ধরণের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছিল। 

এমনকি ব্রিটিশ নাগরিকদের বিশ্বের যেকোনও দেশে অপ্রয়োজনীয় ভ্রমণ না করতে নির্দেশিকা জারি করেছে যুক্তরাজ্য সরকার।

১৪ ডিসেম্বরের পর যুক্তরাজ্য থেকে আগত ব্যক্তিকে অবশ্যই ১০ দিনের কোয়ারেন্টাইনে যাওয়ার কঠোর নিয়ম আরোপ করা হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, মূল করোনাভাইরাসের চেয়ে কমপক্ষে ৭০ গুণ বেশি সংক্রামক এই রূপান্তরিত করোনাভাইরাস। ফলে এই ভাইরাসের বিস্তার নিয়ে উদ্বেগ, উৎকণ্ঠা দেখা দিয়েছে বিশ্বজুড়ে।

যুক্তরাজ্য ছাড়াও নতুন এই করোনাভাইরাস সংক্রমণ দেখা দিয়েছে ডেনমার্ক, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস ও অস্ট্রেলিয়ায়। এ ছাড়া বিশ্বের বিভিন্ন দেশে এর সংক্রমণ দেখা দিয়েছে। এ নিয়ে নতুন করে দেখা দিয়েছে উদ্বেগ।

জানা গেছে, ভার্বিয়ায় ভ্রমণে আসা পর্যটকরা কোয়ারেন্টাইন থেকে পালিয়ে গেলেও কিছু পর্যটকে আটকে রেখেছে রিসোর্ট কতৃপক্ষ।

ভার্বিয়ার পৌরসভার মুখপাত্র জিন-মার্ক সান্দোজ বলেছেন, একদিন অবস্থান করার পর এই পর্যটকরা কোয়ারেন্টাইন ব্যবস্থার নিয়ম মানতে অবাধ্য হয়। তারপর তারা রিসোর্ট কতৃপক্ষকে না জানিয়ে পালিয়ে যায়। তবে এমন ঘটনা আমাদের জন্য অপ্রত্যাশিত। যা আমাদের সম্প্রদায়ের জন্য সবচেয়ে খারাপ সপ্তাহ।

তবে আমরা পর্যটকদের দোষ দিতে পারি না। কারণ বেশীরভাগ ক্ষেত্রে ২০ স্কয়ার মিটার রুমে চারজন করে থাকার ব্যবস্থা করা হয়েছিল। তবে কোয়ারেন্টাইনের এমন ব্যবস্থার জন্য সুইস সরকারের প্রতি কিছুটা রাগান্বিত অনুভূতি প্রকাশ করেছেন কিছু পর্যটক।

গত সোমবার সুইজারল্যান্ড ও দুই দেশের মধ্যে বিমান চলাচল বন্ধ ছিল, তবে জুরিখ থেকে ব্রিটেনের প্রথম ফ্লাইট বৃহস্পতিবার আবার শুরু হয়েছিল।

বি এন-০৪