পাকিস্তানকে গুড়িয়ে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ০৬, ২০২১
১২:৪৮ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৬, ২০২১
১২:৪৮ অপরাহ্ন



পাকিস্তানকে গুড়িয়ে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড

পাকিস্তানকে ইনিংস ও ১৭৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো শীর্ষে উঠেছে নিউজিল্যান্ড। গত দশ বছরে শীর্ষস্থান দখল করা ষষ্ঠ দল কিউইরা।

মঙ্গলবার তৃতীয় দিনে ৩৬২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। পরে দ্বিতীয় ইনিংসে অলআউট হয়ে গেছে ১৮৬ রানে।

দলীয় ৩ রানে প্রথম উইকেট (শান মাসুদ), ১৭ রানে দ্বিতীয় (মোহাম্মদ আব্বাস), ৪৬ রানে তৃতীয় (আবিদ আলী), ৭৯ রানে চতুর্থ ( হারিস সোহেল) ও ৮৮ রানে পঞ্চম (আজহার আলী) উইকেট হারানোর পর জাফর গহরের ৩৭ আর ফাহিম আশরাফের ২৮ রান পাকিস্তানের সংগ্রহকে ১৮৬ রানে নিতে ভূমিকা রেখেছে। মাঝে ফাওয়াদ আলম ও মোহাম্মদ রিজওয়ান লড়াইয়ের চেষ্টা করেছিলেন কিন্তু তেমন কিছু করতে পারেননি।

নিউজিল্যান্ডের ফাস্ট বোলার কাইল জেমিসন এ ইনিংসেও পাকিস্তানকে শেষ করেছেন। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে তিনি তুলে নেন ৬ উইকেট। ট্রেন্ট বোল্ট নেন ৩ উইকেট।

১১৮ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড শীর্ষে ওঠায় দুইয়ে নামতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। অজিদের পয়েন্ট ১১৬। তিনে থাকা ভারতের রেটিং ১১৪। বাংলাদেশ একদম তলানিতে। ১০ নম্বরে থাকা দলটির রেটিং ৫৫। নবম স্থানে থাকা আফগানিস্তানের সংগ্রহ ৫৭।

আরসি-০৩