অর্ধশতাধিক আরোহী নিয়ে ইন্দোনেশিয়ায় বিমান নিখোঁজ

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ০৯, ২০২১
০৮:০৫ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৯, ২০২১
০৮:০৫ অপরাহ্ন



অর্ধশতাধিক আরোহী নিয়ে ইন্দোনেশিয়ায় বিমান নিখোঁজ

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের পর শ্রীবিজয়া এয়ারের একটি উড়োজাহাজ নিখোঁজ হয়েছে। এতে ছয় ক্রু ও সাত শিশুসহ ৫৬ জন আরোহী আছেন। 

বোয়িং ৭৩৭-৫০০ বিমানটি জাকার্তা থেকে পশ্চিমাঞ্চলীয় কালিমানতান প্রদেশের পোন্তিয়ানাক শহরের দিকে যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই উড়োজাহাজটির সঙ্গে কন্ট্রোল রুমের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। খবর আল জাজিরা ও বিবিসির

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র অদিতা ইরাবতী জানান, শনিবার দুপুর ২টা ৪০ মিনিটে জাকার্তা থেকে উড়াল দেওয়ার চার মিনিট পর এসজে১৮২ ফ্লাইটটি আকাশে ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় অবস্থান করে। সেখানে এক মিনিটের কম সময় অবস্থানের পর হঠাৎ করে রাডার থেকে হারিয়ে যায়। বিমানটি সাগরে বিধ্বস্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় জেলেরা জাকার্তার উত্তরে সাগরে বিমানের কিছু ধ্বংসাবশেষ পেয়েছেন। তার মধ্যে রয়েছে তার ও কিছু ধাতব বস্তু। তবে সেগুলো এসজে১৮২ ফ্লাইটটি’র কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

শ্রীবিজয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, উড়োজাহাজটির বিষয়ে তথ্য সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। উদ্ধারকারী সংস্থা একটি তদন্ত কমিটি গঠন করেছে।

 

এএফ/০২