সেই কাদের মির্জা মেয়র নির্বাচিত

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ১৬, ২০২১
০৮:৪০ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৬, ২০২১
০৯:৩০ অপরাহ্ন



সেই কাদের মির্জা মেয়র নির্বাচিত

‘বেফাঁস মন্তব্য করে’ জাতীয় রাজনীতিতে আলোচিত নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আবদুল কাদের মির্জা মেয়র পদে বিজয়ী হয়েছেন।

তিনি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই।

নির্বাচনে কাদের মির্জা পেয়েছেন ১০ হাজার ৭৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট।

এই পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হয়। সহিংসতা-সংঘাতের সব জল্পনা-কল্পনা উড়িয়ে শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়।

এদিকে ফলাফল ঘোষণার পরপরই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবদুল কাদের মির্জার সমর্থকরা বসুরহাট রূপালী চত্বরে তাৎক্ষণিক বিজয় সমাবেশের আয়োজন করে।

সেখানে দেওয়া বক্তব্যে প্রশাসন, নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনী, গণমাধ্যমকর্মী, দলীয় নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক দল, প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান কাদের মির্জা।

এসময় তিনি বলেন, আজকের এ বিজয় অন্যায়, অবিচার, জুলুমের বিরুদ্ধে ন্যায় প্রতিষ্ঠার বিজয়। বাঙালি জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের বিজয়। এ বিজয় জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বিজয়। এ বিজয় জননেতা ওবায়দুল কাদেরের উন্নয়নের বিজয়।

কাদের মির্জা বলেন, আমি আমৃত্যু অন্যায়, অবিচার, অপরাজনীতির বিরুদ্ধে কথা বলে যাবো। যে সকল ওয়াদা আপনাদের সঙ্গে করেছি জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও তা পূরণ করবো।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয়ে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

উল্লেখ্য, কাদের মির্জা তার বিভিন্ন পথসভা ও কর্মিসভায় হাফ ডজন জেলা ও কেন্দ্রীয় নেতাকে নিয়ে মন্তব্য করে জাতীয় রাজনীতিতে আলোচনায় আসেন।

বিএ-০৭