মিলেছে অজ্ঞাত লাশের পরিচয়, মামলা দায়ের

ওসমানীনগর প্রতিনিধি


জানুয়ারি ২৩, ২০২১
১০:৫৯ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৩, ২০২১
১১:৪৮ অপরাহ্ন



মিলেছে অজ্ঞাত লাশের পরিচয়, মামলা দায়ের

সিলেটের ওসমানীনগরে গতকাল শুক্রবার উদ্ধার হওয়া অজ্ঞাত লাশের পরিচয় পাওয়া গেছে। মৃত ব্যক্তি পার্শ্ববর্তী বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের শিওরখাল গ্রামের মৃত জানু মিয়ার ছেলে রিকশাচালক কালু মিয়া (৬০)। তিনি একই ইউনিয়নের মোরারবাজার রোডের হাজী তারা মিয়া মার্কেটে ভাড়াটে হিসেবে বসবাস করতেন।

ব্যটারিচালিত রিকশাটি হাতিয়ে নিতে তাকে খুন করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় আজ শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে কালু মিয়ার ছেলে কয়েছ আহমদ জাহেদ বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে ওসমানীনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।   

পুলিশ ও মৃতের পরিবার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ভাড়ায় চালানো ব্যাটারিচালিত রিকশা নিয়ে গহরপুর মাদরাসার ওয়াজ মাহফিলে যাওয়ার কথা বলে ঘর থেকে বের হন কালু মিয়া। এরপর আর ঘরে ফিরেননি তিনি।

কয়েছ আহমদ জানান, বৃদ্ধ বয়সেও তার বাবা কালু মিয়া দিনরাত রিকশা চালিয়ে ৪ জনের সংসার চালাতেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে তিনি (কালু মিয়া) গহরপুর মাদরাসায় ওয়াজ মাহফিলে যাওয়ার কথা বলে রিকশা নিয়ে বাসা থেকে বের হন। ওই রাতে তিনি আর বাসায় ফিরেননি। শুক্রবার ওসমানীনগরের দয়ামীর ইউনিয়নের চক মন্ডলকাপন চকেরবন থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। একটি অজ্ঞাতনামা মরদেহ পাওয়ার খবর শুনে থানায় গিয়ে মরদেহটি কালু মিয়ার বলে শনাক্ত করা হয়।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, 'বৃদ্ধের লাশ উদ্ধারের পর শনিবার নিহতের ছেলে বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ধারণা করা হচ্ছে রিকশাটি চুরির জন্য এর চালককে খুন করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত এবং গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।'

প্রসঙ্গত, গত শুক্রবার সকালে ওসমানীনগরের চকমন্ডল কাপন এলাকার চকেরবন্দে এক বৃদ্ধের লাশ উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে পরিচয় উদঘাটন না হওয়ায় অজ্ঞাত লাশ হিসেবে থানায় নথিভূক্ত করা হয়। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবি দেখে তার স্বজনরা ওসমানীনগর থানায় এসে লাশ শনাক্ত করেন। লাশের গলায় আঘাতের চিহ্ন থাকায় ধারণা করা হচ্ছে রিকশা চুরির জন্য এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। 

 

ইউডি/আরআর-১৬