পদত্যাগ করলেন আর্জেন্টিনার স্বাস্থ্যমন্ত্রী

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২০, ২০২১
০৪:৫৯ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২০, ২০২১
০৪:৫৯ অপরাহ্ন



পদত্যাগ করলেন আর্জেন্টিনার স্বাস্থ্যমন্ত্রী

নভেল করোনাভাইরাসের ভ্যাকসিন ঠিকমতো বণ্টন করতে না পারার অভিযোগে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন আর্জেন্টিনার স্বাস্থ্যমন্ত্রী জিনস গঞ্জালেজ।

বিবিসি জানিয়েছে, দেশটির প্রেসিডেন্টের নির্দেশের পর তিনি পদত্যাগ করেন।

খবরে বলা হয়েছে, দেশটিতে ঝুঁকিপূর্ণ গ্রুপ ও সম্মুখসারীর যোদ্ধাদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন পাওয়ার কথা থাকলেও নীতিমালার বাইরে গিয়ে অনেকেই সেখানে ভ্যাকসিন নিয়েছেন।

দেশটির জনপ্রিয় এক সাংবাদিক নীতিমালা ভঙ্গ করে মন্ত্রীর মাধ্যমে নিজের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেন বলে খবরে উল্লেখ করা হয়েছে। এ কথা তিনি আবার একটি রেডিও স্টেশনে গিয়ে বলেন। এরপরই শুরু হয় সমালোচনা।

হোরাসিও ভার্বিটস্কি নামের ওই সাংবাদিক জানান, সঠিক প্রক্রিয়ার ভ্যাকসিন পাওয়ার নিশ্চয়তা না থাকায় তিনি সরাসরি মন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছিলেন। এরপরই তাকে ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।

গতকাল টুইটারে পোস্ট করা এক চিঠিতে স্বাস্থ্যমন্ত্রী জিনস গঞ্জালেজ জানান, তিনি ‘যখন ছিলেন না’, তখন তার অফিসের ‘অনিচ্ছাকৃত বিভ্রান্তির কারণে’ কয়েকজন ভ্যাকসিন দেওয়ার সঠিক প্রক্রিয়াটি অনুসরণ করেননি।

সম্প্রতি বেশ কয়েকটি দেশে ভ্যাকসিন নিয়ে দুর্নীতির অভিযোগ জানা গেছে। কয়েকটি দেশে সীমিত ভ্যাকসিন সরবরাহের মধ্যেই নিয়ম না মেনে অনেকে অন্য উপায়ে ভ্যাকসিন নিয়েছেন। 

ভ্যাকসিন কেলেঙ্কারির ঘটনায় এর আগে পেরুর স্বাস্থ্যমন্ত্রীও পদত্যাগ করেন।

বি এন-৩