বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ২৫ লাখ ছাড়াল

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০২, ২০২১
১১:৫৭ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ০২, ২০২১
১১:৫৭ পূর্বাহ্ন



বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ২৫ লাখ ছাড়াল

দেশে দেশে দেওয়া হচ্ছে কভিড-১৯ টিকা। এর মধ্যে সংক্রমণের তীব্রতা কিছুটা কমেছেও। তবে বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার (২ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে মৃত্যু সাড়ে ২৫ লাখ ছাড়িয়ে গেছে।

পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার জানায়, করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ লাখ ৫০ হাজার ২৮৭ জন। ১১ কোটি ৪৯ লাখ ৯৪ হাজার ৬৬৬ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৭ লাখ ১১ হাজার ১৭৩ জন।

সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৩ লাখ ১৪ হাজার ২৫৪ জন, মৃত্যু হয়েছে ৫ লাখ ২৭ হাজার ২২৬ জনের।

আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১১ লাখ ২৪ হাজার ৫২৭ ও মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ২৭৫ জনের ।

তবে মৃত্যু বিবেচনায় দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল, আক্রান্তের দিক থেকে তৃতীয়। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ১ কোটি ৫ লাখ ৮৯ হাজার ৬০৮ জন ও মারা গেছেন ২ লাখ ৫৫ হাজার ৮৩৬ জন।

এরপরেই আছে রাশিয়া। মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫৭ হাজার ৬৫০ জন ও মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৪৫৫ জনের।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে ৪১ লাখ ৮২ হাজার ৯ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছে ১ লাখ ২২ হাজার ৯৫৩ জন।

এ দিকে সোমবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, বাংলাদেশে করোনায় মোট ৮ হাজার ৫৮৫ জন মারা গেছে, আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৬ হাজার ৮০১ জনে।

বিএ-০৩