কমলগঞ্জে জিহাদি বই ও অস্ত্রসহ জঙ্গি আটক

কমলগঞ্জ প্রতিনিধি


মার্চ ০২, ২০২১
০৮:২২ অপরাহ্ন


আপডেট : মার্চ ০২, ২০২১
০৮:২২ অপরাহ্ন



কমলগঞ্জে জিহাদি বই ও অস্ত্রসহ জঙ্গি আটক

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে নিষিদ্ধ সংগঠনের সদস্যরা গোপন বৈঠক করার সময় সেখানে অভিযান চালিয়ে কামরুজ্জামান (৩৬) নামের এক জঙ্গিকে ২৬টি জিহাদি বই, লিফলেট, ১টি রিভলবার ও নগদ টাকাসহ আটক করেছে র‌্যাব-৯। অভিযান টের পেয়ে বৈঠকে উপস্থিত থাকা অন্য সদস্যরা পালিয়ে যায়। গতকাল সোমবার (১ মার্চ) দিবাগত রাতে এ অভিযান পরিচালনা করা হয়।

আটক কামরুজ্জামান নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে জানা গেছে। তাকে আজ মঙ্গলবার (২ মার্চ) দুপুরে কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে অস্ত্র ও জঙ্গি আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, কমলগঞ্জের লাউয়াছড়ার পাহাড়ি এলাকায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কয়েকজন সদস্য অবস্থান নিয়ে গোপন বৈঠক করছে- এমন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) পাহাড়ের ভেতরে অভিযান চালায়। অভিযান টের পেয়ে আস্তানা থেকে পালিয়ে যাওয়ার সময় কামরুজ্জামানকে আটক করে র‍্যাব। তার সঙ্গে থাকা বাকি জঙ্গি সদস্যরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে ১টি রিভলবার, ২৬টি জিহাদি বই, একটি ব্যাগ, নগদ ৪৫ হাজার টাকা ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করেন র‌্যাব-৯ সদস্যরা।

আটক কামরুজ্জামান ঝিনাইদহ জেলার শৈলকুপা গ্রামের উম্মত আলী ছেলে। তিনি দীর্ঘদিন ধরে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত বলে পুলিশ সূত্রে জানা গেছে।

আটককৃত কামরুজ্জামানকে র‌্যাব-৯ মঙ্গলবার দুপুরে কমলগঞ্জ থানায় হস্তান্তর করলে তার বিরুদ্ধে অস্ত্র ও জঙ্গি আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা বলেন, 'লাউয়াছড়ার পাহাড়ি টিলায় গোপন বৈঠককালে র‌্যাব-৯ তাকে আটক করে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় দু'টি মামলা দায়ের করেছে র‌্যাব-৯। দুই মামলায় তাকে আটক দেখিয়ে মৌলভীবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।'

 

এসডি/আরআর-১০