বড়লেখায় শেষ হলো তিনদিনের বইমেলা

বড়লেখা প্রতিনিধি


মার্চ ২৮, ২০২১
০৯:১৮ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৮, ২০২১
০৯:১৮ অপরাহ্ন



বড়লেখায় শেষ হলো তিনদিনের বইমেলা

মৌলভীবাজারের বড়লেখায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বড়লেখা নজরুল একাডেমির উদ্যোগে আয়োজিত তিনদিনের বইমেলা শেষ হয়েছে। গতকাল শনিবার (২৭ মার্চ) ছিল মেলার শেষদিন। ওইদিন বই কিনতে বড়লেখা বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে ভিড় করেন পাঠকরা।

এদিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বড়লেখা নজরুল একাডেমির উদ্যোগে রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেওয়া হয়েছে। পাশাপাশি একজন শহীদ বীর মুক্তিযোদ্ধা এবং তিনজন জীবিত বীর মুক্তিযোদ্ধাকে মরণোত্তরসহ ৮ জনকে সম্মাননা দেওয়া হয়েছে।

এ উপলক্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বইমেলা উদযাপন কমিটির আহ্বায়ক জুনেদ রায়হান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ।

নজরুল একাডেমির উপদেষ্টা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন ও উপজেলা স্কাউটের যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ নাজিম উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক কবির য়াহমদ ও থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার।

এসময় নজরুল একাডেমির সভাপতি দীপক রঞ্জন নন্দী, বড়লেখা সরকারি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক নিয়াজ উদ্দিন, জুড়ী সাগরনাল-ফুলতলা শাহ নিমাত্রা কলেজের অধ্যক্ষ জহির উদ্দিন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অরুন চন্দ্র দাস, বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোপাল দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন। 

বইমেলার আয়োজকরা জানান, বড়লেখা নজরুল একাডেমি তৃতীয়বারের মতো বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে এ বইমেলার আয়োজন করে। গত ২৫ মার্চ সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে ভার্চুয়ালি বইমেলার উদ্বোধন করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। মেলায় প্রথমা, মাছরাঙ্গা ও জসীম বুক হাউসের পাশাপাশি পিঠার স্টল এবং সৌখিন পোষা পাখির স্টলও ছিল। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত মেলা উন্মুক্ত ছিল। মেলার উদ্বোধনের দিন থেকে শেষদিন শনিবার পর্যন্ত মেলামঞ্চে ধারাবাহিকভাবে কবিতা আবৃত্তি, গান ও নৃত্য পরিবেশন করেন নজরুল একাডেমির শিল্পীরা।

 

এজে/আরআর-০৬