মৌলভীবাজারে নিখোঁজ শিক্ষার্থী সিলেটে উদ্ধার

শ্রীমঙ্গল প্রতিনিধি


এপ্রিল ০৪, ২০২১
০৭:৫৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৪, ২০২১
১১:০৩ অপরাহ্ন



মৌলভীবাজারে নিখোঁজ শিক্ষার্থী সিলেটে উদ্ধার

ফারহান তানভীর ফাহিম

নিখোঁজের ৮ ঘন্টা পর পাওয়া গেছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বাসিন্দা ও মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র ইউটিউবার ফারহান তানভীর ফাহিমকে।

ফাহিমের চাচা শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমাম হোসেন সোহেল জানান, পরীক্ষায় অংশ নিতে শনিবার (৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বাসা থেকে বের হন ফাহিম। বাসা থেকে বের হওয়ার পর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। ফোনেও পাওয়া যাচ্ছিল না তাকে। সারাদিন খোঁজাখুঁজির পর সন্ধ্যা সাড়ে ৭টায় তার সন্ধান পাওয়া যায় এবং রাত সাড়ে ১০টায় তাকে শ্রীমঙ্গলে আনা হয়।

মুঠোফোনে ফাহিমকে খুঁজে পাওয়ার খবর পেয়ে তার বাবা ও চাচা সিলেটের মোগলাবাজারস্থ খালের মুখ এলাকার সিলেট সিটি কর্পোরেশনের ময়লার ভাগাড় থেকে মানসিক ভারসাম্যহীন অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে শ্রীমঙ্গল থানায় নিয়ে যান। ফাহিম এখন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

তার বাবা শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সদস্য ও সংবাদকর্মী আমজাদ হোসেন বাচ্চু বলেন, ফাহিমের কলেজ থেকে শনিবার বেলা ৩টায় কল করে জানানো হয় সে পরীক্ষা দেয়নি। পরীক্ষার হলে সে অনুপস্থিত ছিল। এরপর থেকে আমরা ফাহিমকে খোঁজাখুঁজি শুরু করি। তাকে পাওয়া যাচ্ছিল না। অনেক খোঁজাখুঁজির পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি অপরিচিত নম্বর থেকে কল করে ফাহিমের কথা বলে লোকেশন জানানো হয়। পরে আমরা সিলেটের মোগলাবাজারে যাই তাকে নিয়ে আসতে। সেখানে গিয়ে জানতে পারি স্থানীয়রা ময়লার ভাগাড় থেকে তাকে উদ্ধার করেছেন। এ সময় তার গায়ে ছেড়া গেঞ্জি ও প্যান্ট ছিল। তার সঙ্গে থাকা একটি স্যামসাং মোবাইল ফোন, স্কুল ব্যাগ, পরনের শার্ট ও জুতা পাওয়া যায়নি।

উদ্ধারের পর ফাহিমকে শ্রীমঙ্গলে নিয়ে আসা হলে জিজ্ঞাসাবাদে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবিরকে তিনি জানান, শনিবার বেলা ১টার কিছু পূর্বে হবিগঞ্জ এক্সপ্রেস নামের বিরতিহীন বাস থেকে মৌলভীবাজার বাসস্ট্যান্ডে নেমে টমটমে চড়ে তিনি মৌলভীবাজারের চৌমোহনায় যান। টমটম থেকে নেমে তিনি কলেজে যাওয়ার জন্য অটোরিকশা ঠিক করেন। এরপর থেকে তিনি আর কিছু বলতে পারেন না। হটাৎ তার জ্ঞান ফিরলে তিনি লক্ষ্য করেন একটি টিনের ঘরের ভেতরে অন্ধকারে তিনি শুয়ে আছেন। উঠে আন্দাজ করে ঘরের দরজা খুলে দৌড়ে বেরিয়ে আসেন ফাহিম। পরে প্রায় ৩ থেকে ৪ কিলোমিটার জায়গা দৌড়ে সড়কের পাশে থাকা স্থানীয় লোকজনের সহযোগিতায় নিজের পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। 

ফাহিমের পরিবার সূত্রে জানা যায়, এ ঘটনায় আজ রবিবার (৪ এপ্রিল) তারা শ্রীমঙ্গল থানায় মামলা দায়ের করবেন।

 

জিকে/আরআর-০২