শীতলক্ষ্যায় লঞ্চডুবি : ৫ নারীর মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩৯

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৫, ২০২১
০২:১৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৫, ২০২১
০২:১৩ পূর্বাহ্ন



শীতলক্ষ্যায় লঞ্চডুবি : ৫ নারীর মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩৯

নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদীবন্দর কয়লা ঘাটে নির্মাণাধীন শীতলক্ষ্যা ব্রিজ এলাকায় লঞ্চডুবির ঘটনায় ৫ নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে এবং ৩৯ জন নিখোঁজ রয়েছেন। রবিবার (৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় এ দুর্ঘটনা ঘটে। 

নারায়ণগঞ্জ নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল আলম জানান, সাবিত আল হাসান নামে যাত্রীবাহী লঞ্চটি ডুবে যায়। চর সৈয়দপুর এলাকায় শীতলক্ষ্যায় নির্মাণাধীন সেতুর কাছাকাছি স্থানে এই দুর্ঘটনা ঘটে। 

ডুবে যাওয়া লঞ্চের একজন নারী যাত্রীর মরদেহ নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে নেওয়া হয়েছে। নারী যাত্রী নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মো. আসাদুজ্জামান।

এদিকে, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার জানান, উদ্ধারকারীরা ডুবে যাওয়া লঞ্চটি শনাক্ত করেছে। লঞ্চের ভেতর থেকে আরো চার নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে পাঁচ নারীর মরদেহ উদ্ধার হলো।

রাত সাড়ে ১০টা পর্যন্ত বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে  ফায়ার সার্ভিসের উদ্ধার তৎপরতা ব্যাহত হয়।  

এসব তথ্য নিশ্চিত করে নারায়ণগঞ্জ বিআইডব্লিটিআই এর ট্রাফিক পরিদর্শক বাবু লাল জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নারায়ণগঞ্জ লঞ্চ স্টেশন থেকে এমবি হাবিব আল হাসান নামে লঞ্চটি বন্দর কালুঘাট শীতলক্ষ্যা নদী দিয়ে মুন্সীগঞ্জের দিকে যাচ্ছিল। ওই সময় পেছন থেকে একটি কার্গো জাহাজ লঞ্চটিকে  ধাক্কা দিয়ে ভাসিয়ে ৫০ ফুট দুরে ব্রিজের নিচে নিয়ে যায়। সেখানে লঞ্চটি কাত হয়ে ডুবে যায়।

বিএ-০২