কুলাউড়ায় প্রতারক আটক

কুলাউড়া প্রতিনিধি


এপ্রিল ০৫, ২০২১
০৮:৩৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৫, ২০২১
০৮:৩৩ অপরাহ্ন



কুলাউড়ায় প্রতারক আটক

মৌলভীবাজারের কুলাউড়ায় সাংবাদিক পরিচয় দানকারী এক প্রতারককে আটক করেছে পুলিশ। আটক ভুয়া সাংবাদিক মঞ্জু মিয়া (৩০) উপজেলার কর্মধা ইউনিয়নের দোয়ালগ্রামের মৃত হবিবউল্লার ছেলে। রবিবার (৪ এপ্রিল) কর্মধা ইউনিয়নের হায়দরগঞ্জ বাজার থেকে তাকে আটক করে পুলিশ।

জানা গেছে, প্রতারক মঞ্জু মিয়া কর্মধা ইউনিয়নের টাট্টিউলি গ্রামের রফিক মিয়ার কাছ থেকে জমির দলিলাদি ঠিক করে দেওয়ার কথা বলে ২ লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নিয়ে ভুয়া দলিল দেন। একপর্যায়ে রফিক মিয়া দলিলটি ভুয়া বুঝতে পেরে মঞ্জু মিয়াকে চাপ প্রয়োগ করেন। মঞ্জু মিয়া উল্টো সাংবাদিক পরিচয়ে রফিক মিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

রবিবার রাতে অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্তে গেলে মঞ্জু মিয়ার প্রতারণার রহস্য উন্মোচিত হয়। স্থানীয়রা পুলিশকে জানান, মঞ্জু মিয়া পেশায় একজন কাঠমিস্ত্রি। মঞ্জু মিয়া অভিযোগে সাংবাদিক পরিচয় দেওয়ায় পুলিশের আরও সন্দেহ হয়। মঞ্জু মিয়ার বিষয়ে পুলিশ খোঁজ নিতে গেলে একে একে বেরিয়ে আসে প্রতারণার ভয়ঙ্কর চিত্র।

স্থানীয়রা তাৎক্ষণিক পুলিশের নিকট প্রতারণার ভয়ঙ্কর চিত্র তুলে ধরেন। তারা জানান, জমির দলিলাদি ঠিক করার নাম করে মঞ্জু বিভিন্নজনের নিকট থেকে হাতিয়ে নিয়েছেন কয়েক লাখ টাকা ।

স্থানীয়রা আরও জানান, মঞ্জু মিয়া বিভিন্ন সময়ে পুলিশের ওয়াকিটকি হাতে নিয়ে সচিবের পিএস, ডিবি পুলিশ, কখনও ভূমিমন্ত্রীর পিএস পরিচয় দিতেন।

এ বিষয়ে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় জানান, মঞ্জু মিয়া বিভিন্ন সময়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করেছেন। তার বিরুদ্ধে কুলাউড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

জেএইচ/আরআর-০৪