দিল্লিতে কারফিউ শুরু

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৭, ২০২১
০৫:৪২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৭, ২০২১
০৫:৪২ অপরাহ্ন



দিল্লিতে কারফিউ শুরু

করোনার বিস্তার ঠেকাতে শনিবার থেকে ভারতের রাজধানী দিল্লিতে সাত দিনের কারফিউ শুরু হয়েছে। গত কয়েক দিনে দিল্লিজুড়ে প্রবলভাবে বেড়েছে করোনার দাপট। 

গত শুক্রবার দিল্লিতে ২৪ ঘণ্টায় ১৪১ কোভিড রোগীর মৃত্যু হয়েছে। সেই জায়গা থেকে এই কারফিউ জারি হয়েছে। 

বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও লেফটেন্যান্ট গভর্নর অনিল বাউজালের বৈঠকের পরই এ সিদ্ধান্ত নেয়া হয়। 

তবে আগে পরিকল্পনা করা হয়েছে এমন ক্ষেত্রে প্রয়োজনীয় কাজের অনুমতি দেয়া হবে। অডিটোরিয়াম, শপিংমল, জিম এবং স্পা বন্ধ রাখা হবে। তবে সিনেমা হলগুলোতে ধারণ ক্ষমতার এক তৃতীয়াংশ লোকজনের অংশগ্রহণে অনুমতি দেয়া হয়েছে।

কোনো রেস্টুরেন্টে বসে খাওয়ার অনুমতি দেয়া হয়নি তবে হোম ডেলিভারির মাধ্যমে খাবার-দাবার বাড়িতে নেয়ার অনুমতি দেয়া হয়েছে। সাপ্তাহিক বাজারের অনুমতি দেয়া হয়েছে তবে এক্ষেত্রেও বেশ কিছু সীমাবদ্ধতা আনা হয়েছে।

এক ভিডিও বার্তায় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, এই কড়াকড়ি আপনাদের এবং আপনাদের পরিবারের সদস্যদের ভালোর জন্যই। এর কারণে আপনাদের কিছুটা অসুবিধা হবে। তবে এই কড়াকড়ির মাধ্যমে ভাইরাসের সংক্রমণের গতি কিছুটা হলেও কমানো সম্ভব হবে।তিনি বলেন, কারফিউ বা বিধি-নিষেধ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। কয়েকদিনের মধ্যেই আবার সব ধরনের সুযোগ সুবিধা পাওয়া যাবে।

বি এন-০৭