বড়লেখায় ইউপি কার্যালয়ে অগ্নিকাণ্ড তদন্তে আরেকটি কমিটি

বড়লেখা প্রতিনিধি


এপ্রিল ২৮, ২০২১
১০:৫০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২১
১০:৫০ অপরাহ্ন



বড়লেখায় ইউপি কার্যালয়ে অগ্নিকাণ্ড তদন্তে আরেকটি কমিটি

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে গঠিত ৭ সদস্যের আরও একটি কমিটি তদন্ত শুরু করেছে।

বুধবার (২৮ এপ্রিল) দুপুর ১২টায় কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গত ২৫ এপ্রিল জেলা প্রশাসন থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও স্থানীয় সরকারের উপ-পরিচালক তানিয়া সুলতানাকে আহ্বায়ক করে সাত সদস্যবিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত শেষে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে এই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউছার দস্তগীর, মৌলভীবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ হারুণ পাশা, সিলেটের সহকারী বিস্ফোরক পরিদর্শক মো. আলীম উদ্দিন, জালালাবাদ গ্যাস কুলাউড়ার ব্যবস্থাপক আব্দুল ওহাব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কুলাউড়ার উপসহকারী প্রকৌশলী আনসারুল কবীর এবং কমিটির সদস্য সচিব জেলা প্রশাসনের সহকারী কমিশনার (স্থানীয় সরকার শাখা) মো. রুহুল আমীন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার দুপুর ১২টায় তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও স্থানীয় সরকারের উপ-পরিচালক তানিয়া সুলতানাসহ কমিটির সদস্যরা ঘটনাস্থলে যান। এ সময় তারা আগুনে পুড়ে যাওয়া ইউনিয়ন পরিষদের কার্যালয় ঘুরে দেখেন। পাশাপাশি ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, সচিব, ইউপি সদস্যসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত, গত রবিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ কার্যালয় ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ইউনিয়ন পরিষদ ভবনের সেমিপাকা ৫টি কক্ষ পুড়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে চেয়ারম্যানের কক্ষ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ডিজিটাল সেন্টার ও গ্রাম আদালতের কক্ষসহ পাঁচটি কক্ষের পাশাপাশি ইউনিয়নের ৫টি কম্পিউটার এবং গুরুত্বপূর্ণ সকল নথি পুড়ে ছাই হয়ে যায়। ঘটনাটি তদন্তে গত ২৫ এপ্রিল জেলা প্রশাসন থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও স্থানীয় সরকারের উপ-পরিচালক তানিয়া সুলতানাকে আহ্বায়ক করে সাত সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। এর আগে মৌলভীবাজারের জেলা প্রশাসকের নির্দেশনায় বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নীরাকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেন।

 

এজে/আরআর-০৩