আসামে বিজেপি, কেরালায় বাম এগিয়ে

সিলেট মিরর ডেস্ক


মে ০২, ২০২১
০৪:১৬ অপরাহ্ন


আপডেট : মে ০২, ২০২১
০৪:১৬ অপরাহ্ন



আসামে বিজেপি, কেরালায় বাম এগিয়ে

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে দেড় মাসের ভোটযুদ্ধ শেষে আজ ফলাফলের পালা। পশ্চিমবঙ্গ বাদে আরও চার রাজ্যের বিধানসভা নির্বাচনের গণনা হচ্ছে। বুথ ফেরত সমীক্ষার ট্রেন্ডকে সত্যি করে আসামে ম্যাজিক ফিগারের কাছাকাছি বিজেপি। কেরালায় জয়ের পথে বামেরা। তামিলনাড়ুতে অ্যাডভান্টেজ জোটকে পিছনে ফেলে এগিয়ে গেলেন উদয়নিধি।

গণনার প্রথম কয়েক রাউন্ডের পর ১২৬ আসনে আসাম বিধানসভায় ৭০ আসনে এগিয়ে বিজেপি। কংগ্রসে এগিয়ে ৩৯ আসনে। আসামে ২০১৬-র নির্বাচনে বিজেপির  সঙ্গে লড়াই করেছিল বোরোল্যান্ড পিপলস পার্টি। তারা এবার কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছে। কংগ্রেস ৯০ আসনে ও শরিকরা বাকি ৩৬ আসনে লড়াই করছে।

অন্যদিকে,কেরালা বিধানসভায় ম্যাজিক ফিগার ৭১। কেরালায় ১৪০ আসনের এলডিএফ এগিয়ে ৮৮ আসনে। কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ ৫০ এবং বিজেপি ৩টিতে এগিয়ে। বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, প্রায় দুই-তৃতীয়াংশ আসন নিয়ে মসনদে ফিরতে চলেছে পিনারাই বিজয়নের সরকার। ভোটের সম্ভাব্য ফলাফল বলছে ৪০ বছরের মিথ ভেঙে ক্ষমতায় ফিরছে বামেরাই। 

তামিলনাড়ুতে এডিএমকে ৯২ আসনে এবং ডিএমকে এগিয়ে ১১৯ আসনে। পুদুচেরিতে ম্যাজিক ফিগার ১৬। ৯ আসনে এগিয়ে বিজেপি, কংগ্রেস এগিয়ে ৫ আসনে। পুদুচেরিতে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস জয়ী হলেও চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ হয় কংগ্রেস সরকার। 

আরসি-১০