সাকিব–মোস্তাফিজের ঈদ কাটছে কোয়ারেন্টিনে

সিলেট মিরর ডেস্ক


মে ১৫, ২০২১
০১:৪০ অপরাহ্ন


আপডেট : মে ১৫, ২০২১
০১:৪০ অপরাহ্ন



সাকিব–মোস্তাফিজের ঈদ কাটছে কোয়ারেন্টিনে

 

ঈদে যখন সব ক্রিকেটার নিজ নিজ পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন, তখন হোটেলকক্ষে অলস সময় পার করতে হয় সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে। ভারত থেকে আইপিএল খেলে দেশে ফেরায় দুজনকে রয়েছে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে।

২১ মে পর্যন্ত দুজনেরই কোয়ারেন্টিন করার কথা। তবে জানা গেছে, দেশে ফিরে দুবার করোনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় ১৮ মে থেকে শ্রীলঙ্কা সিরিজের জন্য জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিতে পারবেন সাকিব-মোস্তাফিজরা।

তবে করোনার কারণে দুজনেরই এবারের ঈদ মাটি হলো। ঈদের আনন্দ থেকে এবার তাঁরা বঞ্চিতই হলেন। পরিবারের সঙ্গে ঈদ না করার কষ্টের কথাটা জানালেন  মোস্তাফিজ। তিনি বলেন, ‘মন তো খারাপ হবেই। কষ্টও লাগবে।’

সাকিবের ঈদের সময়টা কাটে কখনো জাতীয় দলের সঙ্গে, কখনো শ্বশুরবাড়ি যুক্তরাষ্ট্রে, আবার কখনো দেশে পরিবারের সঙ্গে।

মোস্তাফিজ খেলা না থাকলে ঢাকায় খুব একটা থাকেন না। ছুটে যান সাতক্ষীরায় নিজের গ্রামের বাড়িতে। তবে এবার আর গ্রামে ঈদ করা হলো না মোস্তাফিজের। ঢাকার এক হোটেলে স্ত্রীসহ কোয়ারেন্টিন করতে হচ্ছে তাঁকে।

নামাজ পড়ে, টিভি দেখে আর হালকা ব্যায়াম করেই সময় কাটছে মোস্তাফিজের। এ বছরের শুরু থেকেই টানা জৈব সুরক্ষাবলয়ের মধ্যে আছেন এই ক্রিকেটার। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর কিছুদিন ছুটি কাটিয়ে যেতে হয় নিউজিল্যান্ড। সেখান থেকে দেশে ফিরে বিমানবন্দর থেকে সফরসঙ্গী হিসেবে স্ত্রীকে নিয়ে সরাসরি ভারত যান রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলতে। এক মাস বলয়ে থেকে রাজস্থানের খেলা সব কটি ম্যাচ খেলেছেন। 

এরপর আইপিএল স্থগিত হওয়ায় দেশে ফিরে এসেছেন সাকিব-মোস্তাফিজ দুজনেই। ভারতের করোনা পরিস্থিতি খারাপ থাকায় দুজনের কোয়ারেন্টিনে কোনো ছাড় দেয়নি সরকার। 

এএন/০৪