কমলগঞ্জে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শিক্ষার্থীদের সমাগম

কমলগঞ্জ প্রতিনিধি


জুলাই ২৫, ২০২১
১০:১৪ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৫, ২০২১
১০:১৪ অপরাহ্ন



কমলগঞ্জে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শিক্ষার্থীদের সমাগম

করোনা মহামারি নিয়ন্ত্রণে সরকারি লকডাউন ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হলরুমে শিক্ষার্থীদের গাদাগাদি করে বসতে দেখা গেছে। গতকাল শনিবার (২৪ জুলাই) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনউষার স্কুল অ্যান্ড কলেজে এমন চিত্র দেখা যায়। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে ব্যাপক প্রতিক্রিয়া সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতে দেখা গেছে।

সরকার করোনা মহামারি নিয়ন্ত্রণে দেশে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করেছে। তবে পতনউষার স্কুল অ্যান্ড কলেজে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শনিবার সকাল ১১টায় বিদ্যালয়ের হলরুমে শিক্ষার্থীদের ভিড় লক্ষ্য করা যায়। গাদাগাদি করে প্রতিটি বেঞ্চে শিক্ষার্থীদের বসানো হয়। পরবর্তীতে অ্যাসাইনমেন্টের বিপরীতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা উপেক্ষা করে শিক্ষার্থীদের কাছ থেকে ১০০ টাকা হারে আদায় করেন শিক্ষকরা।

এই টাকা নেওয়ার বিষয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও বিষয়টি ভাইরাল হতে দেখা যায়।

এর আগে লকডাউন চলাকালে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে গত ১৫ জুন থেকে ওই স্কুলের হলরুমে একাদশ শ্রেণির পরীক্ষাও নেওয়া হয়। সে সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়ার পর ১৮ জুন থেকে পরীক্ষা নেওয়া বন্ধ রাখা হয়। 

অভিভাবক আফরোজ আলী ও তোয়াবুর রহমানসহ স্থানীয় সচেতন ব্যক্তিরা জানান, বর্তমান সময়ে গ্রামগঞ্জে করোনা মহামারি ব্যাপক আকার ধারণ করেছে। ঘরে ঘরে সর্দি, জ্বর, কাশি লেগে রয়েছে। উপজেলায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংবাদও পাওয়া যাচ্ছে। এ অবস্থায় বিদ্যালয়ের হলরুমে শিক্ষার্থীদের গাদাগাদি করে বসানো মোটেও সমীচিন নয়।

অভিযোগের বিষয়ে পতনউষার স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. ফয়েজ আহমদ বলেন, আসলে অ্যাসাইনমেন্ট বিতরণের সময় শনিবার শিক্ষার্থীদের কিছুটা ভিড় ছিল। তবে আজ রবিবার (২৫ জুলাই) থেকে গাদাগাদি নেই। তাছাড়া শিক্ষকরা যাদের কাছ থেকে টাকা নিয়েছিলেন সেসব শিক্ষার্থীদের টাকা ফেরত দেওয়া হয়েছে।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভীন বলেন, অ্যাসাইনমেন্টের বিষয়ে কারও কাছ থেকে ফি নেওয়া যাবে না। এ ব্যাপারে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে।


এসডি/আরআর-০৫