পাঁচ শতাধিক টিকার নিবন্ধন করল স্টুডেন্টস কেয়ার

জগন্নাথপুর প্রতিনিধি


আগস্ট ০৩, ২০২১
০৬:১০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৩, ২০২১
০৬:১২ অপরাহ্ন



পাঁচ শতাধিক টিকার নিবন্ধন করল স্টুডেন্টস কেয়ার

সুনামগঞ্জের জগন্নাথপুরের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত স্টুডেন্টস কেয়ার জগন্নাথপুর এর উদ্যোগে জগন্নাথপুরের শহর থেকে গ্রামের বাড়ি বাড়ি গিয়ে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কোভিড-১৯ ফ্রি ভ্যাকসিন নিবন্ধন ক্যাম্পেইন এর আওতায় ৫ শতাধিক সাধারণ মানুষের নিবন্ধন করা হয়েছে। স্বেচ্ছাসেবী এ সংগঠনের আয়োজনে গত ২৭ জুলাই থেকে নিবন্ধন কার্যক্রম শুরু হয়ে গতকাল সোমবার (২ আগস্ট) তা শেষ হয়েছে। 

জানা যায়, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে করোনার টিকাদানে জনসাধারণকে উৎসাহিত করতে গত ২৭ জুলাই থেকে স্টুডেন্টস কেয়ার এর উদ্যোগে পৌরশহরে ফ্রি ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম শুরু হয়। লোকজনকে টিকাদানে উদ্বুদ্ধ করার পাশাপাশি স্বাস্খ্যবিধি মানা ও মাস্ক ব্যবহার করাসহ জনসচেতনামূলক প্রচার চালানো হয়। সংগঠনের দায়িত্বরত কর্মীরা মানুষের দ্বারে দ্বারে গিয়ে তাদের নিজেদের মোবাইল ফোনে ইন্টারনেটের মাধ্যমে নিবন্ধন করে দেন। জগন্নাথপুর পৌরশহরসহ উপজেলার বিভিন্ন গ্রামীণ অঞ্চলে এ কার্যক্রম চালানো হয়।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, ক্যাম্পেইন আয়োজনের মূল লক্ষ্য ছিল ভ্যাকসিনের প্রতি এক শ্রেণির মানুষের মিথ্যা ধারণা এবং কুসংস্কার রোধ করা। সেই সঙ্গে ভ্যাকসিনের প্রতি সাধারণ মানুষদের আত্মবিশ্বাস, উদ্দীপনা ও গণজোয়ার সৃষ্টি করা।

গতকাল সোমবার এ কার্যক্রম শেষ হয়েছে। তবে নীরবে সংগঠনের কর্মীরা নিবন্ধন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক আমিনুর রহমান হিমেল।

হিমেল বলেন, আমাদের জগন্নাথপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুদন ধর স্যারের অনুপ্রেরণায় আমরা নিবন্ধন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেছি। 

সংগঠনের সভাপতি জামাল হোসেন বলেন, আমাদের সংগঠনের উদ্যাগে প্রচারের মাধ্যমে সহস্রাধিক মানুষকে ভ্যাকসিন নিবন্ধনের প্রতি উৎসাহিত করার পাশাপাশি অন্তত পাঁচ শতাধিক ২৫ উর্ধ্ব ব্যক্তির ভ্যাকসিন নিবন্ধন করে দেওয়া হয়েছে। আমরাই প্রথম এ কার্যক্রম শুরু করি। পরে অন্যান্য সংগঠন এ মহতি কাজে অংশ নেয়।

তিনি জানান, সংগঠনের সদস্যবৃন্দ এক সপ্তাহব্যাপী গ্রাম পর্যায়ে গিয়ে সাধারণ মানুষদের ভ্যাকসিন নিবন্ধনের গুরুত্ব, উপকারিতা ও প্রয়োজনীয়তা বোঝানোর চেষ্টা করেছেন।

জগন্নাথপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুদন ধর বলেন, সরকারি উদ্যোগের পাশাপাশি স্টুডেন্টস কেয়ারসহ বিভিন্ন সংগঠন করোনার সংক্রমণ ঠেকাতে মাঠে কাজ করছে। এটি সত্যিই প্রশংসনীয় উদ্যোগ।


এএ/আরআর-০১