কাবুলে উড়ন্ত বিমান থেকে পড়ে তিন আফগানের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১৬, ২০২১
০৬:২৭ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৬, ২০২১
০৬:২৯ অপরাহ্ন



কাবুলে উড়ন্ত বিমান থেকে পড়ে তিন আফগানের মৃত্যু

আফগানিস্তানে আকাশে উড়ন্ত বিমান থেকে পড়ে দুই আফগানের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে কাবুল বিমানবন্দরে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, প্রাণ বাঁচাতে বিমানের চাকার খাঁজে আশ্রয় নিয়েছিলেন ওই দুই আফগান। কিন্তু বিমান আকাশে উড়ার পরই ছিটকে পড়েন তারা।

ইতোমধ্যে কাবুল বিমানবন্দরের এ মর্মান্তিক দুর্ঘটনার ভিডিও ফুটেজ সামনে এসেছে। এতে দেখা যাচ্ছে, কয়েকশো মানুষ প্রাণপণে বিমানে ওঠার চেষ্টা চালাচ্ছেন। ছুটছেন বিমানের পাশে। বিমানের চাকা গড়াতে শুরু করার পরও তাদের কেউ কেউ বিমানের জানালা আঁকড়ে ধরার চেষ্টা চালাচ্ছেন। সম্ভবত, সে সময়ই ওই দু’জন বিমানের চাকা আঁকড়ে ধরেছিলেন বলে মনে করা হচ্ছে।


রবিবার (১৫ আগস্ট) দুপুর থেকে কাবুলে তালিবান প্রবেশ করতেই ভিড় জমতে শুরু করে আফগানিস্তানের রাজধানীর বিমান বন্দরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সোমবার বিমানবন্দর চত্বরে গুলিও ছোড়ের নিরাপত্তার দায়িত্বে থাকা মার্কিন সেনারা। কিন্তু তবুও ভিড় বাড়তেই থাকে।

এ পরিস্থিতিতে সোমবার দুপুরে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয় কাবুলের ফ্লাইট। এর জেরে আফগানিস্তানের রাজধানী শহরে আটকে থাকা ভারতীয়দের কীভাবে দেশে ফিরিয়ে আনা হবে, তা নিয়ে উদ্বিগ্ন নয়াদিল্লি। কাবুলের ফ্লাইট বন্ধ হওয়ায় আপাতত হামিদ কারজাই বিমানবন্দরে কোনও বিমানই অবতরণ করতে পারবে না। ছাড়বে না কোনও বিমানও।

আরসি-০৬