হান্ড্রেড ক্রিকেটে প্রথম চ্যাম্পিয়ন সাউদার্ন ব্রেভ

খেলা ডেস্ক


আগস্ট ২২, ২০২১
০৮:২১ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২২, ২০২১
০৮:২১ অপরাহ্ন



হান্ড্রেড ক্রিকেটে প্রথম চ্যাম্পিয়ন সাউদার্ন ব্রেভ


ক্রিকেটের নতুন সংস্করণ হিসেবে আবির্ভূত হয়েছে ‘দ্য হান্ড্রেড’। ১০০ বলের ক্রিকেট নামেও পরিচিতি পেয়েছে এই সংস্করণ। ২০ ওভারের পর ক্রিকেটের সংক্ষিপ্ততম এই সংস্করণের প্রথম চ্যাম্পিয়ন প্রথম চ্যাম্পিয়ন হয়েছে সাউদার্ন ব্রেভ। 

লর্ডসে শনিবার রাতে ফাইনালে বার্মিংহাম ফিনিক্সকে ৩২ রানে হারিয়ে শিরোপা জিতেছে সাউদার্ন ব্রেভ। টস হেরে প্রথমে ব্যাট করতে নামে সাউদার্ন ব্রেভ। যদিও শুরুটা ধীরগতিতেই করেন দুই সাউদার্ন ওপেনার পল স্টার্লিং আর কুইন্টন ডি কক। প্রথম ১৫ বলে স্কোরবোর্ডে ওঠে ১৫ রান। এর মধ্যে নিউজিল্যান্ড ফাস্ট বোলার অ্যাডাম মিলনের বলে ৭ রান করে ফেরেন ডি কক। 

শুরুর ধাক্কা কাটিয়ে ওঠার আগে আউট হয়ে যান সাউদার্ন অধিনায়ক জেমস ভিন্সও। অনেকক্ষণ উইকেটে থাকলেও আট বল খেলে লেগ স্পিনার ইমরান তাহিরের বলে বোল্ড ৮ রানে বোল্ড হন ভিন্স। এক প্রান্ত থেকে সাউদার্নের রানের চাকা সচল রাখার চেষ্টা করেন স্টার্লিং। ৩৬ বলে ২ চার আর ৬ ছক্কায় ৬১ রান করে থামেন এই আইরিশ ব্যাটসম্যান। 

নির্ধারিত ১০০ বলে সাউদার্ন ১৬৮ রানের বিশাল সংগ্রহে বড় কৃতিত্ব রস হোয়াটলের। শেষ দিকে ১৯ বলে চারটি করে চার-ছক্কায় ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন হোয়াটলে। 

১৬৯ রানের জবাবে ফিনিক্স থামে ১৩৬ রানে।  

৬১ রানের দারুণ ইনিংসের জন্য ম্যাচ-সেরা হয়েছেন সাউদার্ন ব্যাটসম্যান স্টার্লিং। ৯ ম্যাচে ১৭৮.৪৬ গড়ে ৩৪৮ রান করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন ইংলিশ ব্যাটসম্যান লিভিংস্টোন। 

এএন/০৬