সিলেটে মাথায় আঘাত পেয়ে শঙ্কায় ক্রিকেটার তাওহিদুল

খেলা ডেস্ক


আগস্ট ২৫, ২০২১
০২:৩০ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ২৫, ২০২১
০২:৩০ পূর্বাহ্ন



সিলেটে মাথায় আঘাত পেয়ে শঙ্কায় ক্রিকেটার তাওহিদুল


সিলেটে ব্যক্তিগত অনুশীলনের সময় মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান তাওহিদুল ইসলাম ফেরদাউস। বর্তমানে রাজধানীর একটি হাসপাতালে অস্ত্রোপচারের পর তার অবস্থা স্থিতিশীল আছে। তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছে তার পরিবার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আশ্বাস দিয়েছে আর্থিকসহ পুরো বিষয়ে তাওহিদের পাশে থাকার।

ঠিক এই মুহূর্তে প্রস্তুত হওয়ার কথা ছিল আসন্ন ওয়েস্ট ইন্ডিজের অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য। সতীর্থদের সঙ্গে ক্যাম্প করার কথা ছিল সিলেটে। ভাগ্যের কি নির্মম পরিহাস! হাসপাতালের বিছানায় প্রতিটি মুহূর্ত এখন যার কাটছে চরম অনিশ্চয়তায়।

সম্প্রতি সিলেটে ব্যক্তিগত অনুশীলনের সময় মাথায় আঘাত পান তিনি। অনুশীলনের সময় বাউন্সার সরাসরি আঘাত হানে তাওহিদুলের কপালে, চূর্ণ হয়ে যায় হাড়। অবস্থা ক্রমশ অবনতি হলে নেওয়া হয় সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

এরপর ডাক্তাররা দ্রুত ঢাকায় নিয়ে অস্ত্রোপচারের পরামর্শ দেন। তখন তাকে নেওয়া হয় ঢাকার এভারকেয়ার হাসপাতালে। সেখানে গত ২১ আগস্ট অপারেশন হয় তাওহিদুলের ক্ষত স্থানে।

তাওহিদুলের কোচ এ কে এম মাহমুদ ইমন জানান, ‌'দ্রুততম সময়ের মধ্যে মাথায় অস্ত্রোপচার করা হয় তৌহিদের। আর্থিকসহ পুরো বিষয় দেখভাল করছে বিসিবির মেডিকেল ইউনিট। সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত পাশে থাকার আশ্বাস দিয়েছে বোর্ড।‌'

এদিকে বিসিবি পরিচালক শফিউল ইসলাম নাদেল বলেন, ‌‌'উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড সবরকম সহযোগিতা করেছে, ভবিষ্যতেও যত সহযোগিতা লাগে ক্রিকেট বোর্ড সার্বিকভাবে সেটি করবে।‌'

চিকিৎসকদের তথ্যমতে অবস্থার দ্রুতই উন্নতি হচ্ছে তাওহিদের। তবুও মস্তিষ্ক বলে কিছু শঙ্কা তো থেকেই যায়।  তাইতো সব আশঙ্কাকে পায়ে মাড়িয়ে দ্রুতই প্রিয় ২২ গজে ফিরবেন এই উদীয়মান, আপাতত প্রার্থনা এটাই।

এএন/০১